যুগান্তর ডেস্ক    |    
প্রকাশ : ১৮ অক্টোবর, ২০১৭ ২২:১১:২১ প্রিন্ট
চিঠি পেয়ে রোহিঙ্গাদের সাহায্যে ইরানের সর্বোচ্চ নেতা

মিয়ানমারের নির্যাতিত রোহিঙ্গা মুসলমানদের জন্য এক হাজার কোটি রিয়াল (২ লাখ ৫০ হাজার ডলার) সাহায্য দিয়েছেন ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনি।

সম্প্রতি ইরানে রেড ক্রিসেন্টে নিযুক্ত সর্বোচ্চ নেতার প্রতিনিধি মিয়ানমারের মুসলমানদের দুর্দশার বিবরণ তুলে ধরে খামেনিকে চিঠি লেখেন।

এরপর নিজের ব্যক্তিগত তহবিল থেকে এই সাহায্য দেন করেন খামেনি।

তাকে লেখা চিঠিতে মিয়ানমারের সেনাবাহিনীর নিধন অভিযানের শিকার রোহিঙ্গা মুসলমানদের অবর্ণনীয় দুর্দশার কথা উল্লেখ করে তাদের সাহায্যে ইরানের রেড ক্রিসেন্ট এ পর্যন্ত যেসব সাহায্য পাঠিয়েছে তার বিবরণ তুলে ধরা হয়।

ইরানের আহলে বাইত নিউজ এজেন্সি জানিয়েছে, ইরান এরই মধ্যে রোহিঙ্গা মুসলমানদের জন্য ত্রাণবাহী কয়েকটি বিমান বাংলাদেশে পাঠিয়েছে।

গত ১৫ সেপ্টেম্বর রোহিঙ্গাদের জন্য ইরানের প্রথম ত্রাণবাহী কার্গো বিমান বাংলাদেশে পৌঁছে।

ইরানের উপপররাষ্ট্রমন্ত্রী ইব্রাহিম রহিমপুরের নেতৃত্বে একটি প্রতিনিধিদল ত্রাণ বিতরণের পাশাপাশি রোহিঙ্গা শরণার্থী শিবির পরিদর্শন করেন।

রোহিঙ্গাদের জন্য পরবর্তীতে আরও কয়েক দফা ত্রাণ পাঠায় ইরান।


আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত