অনলাইন ডেস্ক    |    
প্রকাশ : ০৭ ডিসেম্বর, ২০১৭ ২০:০৩:০৭ প্রিন্ট
কাতারকে অস্ত্র দেবে ফ্রান্স

সৌদি আরব ও তার মিত্র কয়েকটি দেশ কর্তৃক কাতারের সঙ্গে সম্পর্ক ছিন্ন করার পরও কাতারকে অস্ত্র দেবে ফ্রান্স। এজন্য কাতার ও ফ্রান্সের মধ্যে প্রায় ১৫ বিলিয়ন ডলারের চুক্তি স্বাক্ষর হয়েছে।

বৃহস্পতিবার কাতারের রাজধানী দোহায় দেশটির আমির শেখ তামিম বিন হামাদ আল থানি ও ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোর মধ্যে এ সম্পর্কিত চুক্তি স্বাক্ষর হয়। ফ্রান্সের প্রেসিডেন্ট বর্তমানে কাতার সফরে রয়েছেন।

চুক্তি অনুযায়ী ফ্রান্স কাতারকে যুদ্ধবিমান, অস্ত্রসজ্জিত গাড়ি ও অন্যান্য যুদ্ধসামগ্রী সরবরাহ করবে।

সৌদি আরবের নেতৃত্বে চার দেশ কর্তৃক কাতারের সঙ্গে সম্পর্ক ছেদ করার পর দেশটিতে ফ্রান্সের প্রেসিডেন্টের এ সফর বেশ গুরুত্বপূর্ণ।

দোহায় এক যৌথ সংবাদ সম্মেলনে কাতার আমির ও ফ্রান্সের প্রেসিডেন্ট বলেন, প্রতিবেশী দেশ কর্তৃক এভাবে সম্পর্ক ছিন্ন খুবই দুঃখজনক।

কাতার আমির বলেন, আমাদের সম্মান ও সার্বভৌমত্ব সবকিছুর ওপর। যদি আমাদের ভাইরা (পার্শ্ববর্তী দেশ) সমস্যা সমাধান করতে চায় তাহলে আমরা তাদের স্বাগত জানাব। তবে তা কোনোভাবেই সার্বভৌমত্ব ক্ষুণ্ন করে নয়।


আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত