যুগান্তর রিপোর্ট    |    
প্রকাশ : ২১ সেপ্টেম্বর, ২০১৭ ১৭:১১:৫৪ | অাপডেট: ২১ সেপ্টেম্বর, ২০১৭ ১৭:২৬:০৬ প্রিন্ট
শাহজালালে রং ফর্সাকারী ইনজেকশন আটক

ঢাকার হযরত শাহ্জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গায়ের রং ফর্সাকারী ইনজেকশন আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর।

বৃহস্পতিবার দুপুরে যুগান্তরকে এ তথ্য নিশ্চিত করেছেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মইনুল খান।

মইনুল খান বলেন, শুল্ক গোয়েন্দার কাছে গোপন সংবাদ ছিল যে, মালয়েশিয়া থেকে আসা আমদানিনিয়ন্ত্রিত ওষুধের পণ্য চালানগুলো ওষুধ প্রশাসনের অনুমতি ব্যতিরেকে খালাস নেওয়া হবে। ওই সংবাদের পরিপ্রেক্ষিতে শুল্ক গোয়েন্দার দল হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের জিপিও সর্টিং সেন্টারে অবস্থান নেয়।

তিনি বলেন, সন্দেহজনক পণ্য চালানটি শনাক্ত করে স্ক্যানিংয়ের মাধ্যমে নিশ্চিত হয়ে, তা আটক করা হয়। পণ্য চালানটির আনুমানিক মূল্য পাঁচ লাখ টাকা।পণ্য চালানগুলো মালয়েশিয়া থেকে এমএইচ ০১১২-এর মাধ্যমে কুয়ালালামপুর থেকে শাহজালালে আসে। পণ্য চালানটিতে কসমেটিক্স ঘোষণা থাকলেও ইনভেন্ট্রি করে ২১৪ পিস ইনজেকশনের ভায়াল পাওয়া যায়।

তিনি আরো জানান, আমদানি-নীতি আদেশ ২০১৫-২০১৮-এর শর্ত ২৬ (১৬) মোতাবেক এ ধরনের ওষুধ শর্তযুক্ত আমদানিযোগ্য পণ্য, যা আমদানির ক্ষেত্রে ওষুধ প্রশাসন অধিদপ্তর থেকে পূর্বানুমতি গ্রহণের বাধ্যবাধকতা রয়েছে।

শুল্ক গোয়েন্দা কর্তৃক ইনভেন্ট্রিকালে প্রাপ্ত দলিলাদি যাচাই করে দেখা যায় কসমেটিক্স ঘোষণা দেয়া আছে। এতে ওষুধ প্রশাসন অধিদপ্তর থেকে পূর্বানুমতি নেওয়া হয়নি।

শুল্ক গোয়েন্দার ডিজি জানান, এ ধরনের অননুমোদিত ওষুধ আমদানি জনস্বাস্থ্যের জন্য হুমকিস্বরূপ। প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, এসব ইনজেকশন গায়ের রং ফর্সা করার জন্য মানবদেহে ইনজেক্ট করা হয়। শুল্ক গোয়েন্দার নজরদারির ফলে পণ্য চালানটি আটক করা সম্ভব হয়েছে। দি কাস্টমস অ্যাক্ট, ১৯৬৯ অনুযায়ী মামলা দায়ের করা হয়েছে।


 


আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত