যুগান্তর রিপোর্ট    |    
প্রকাশ : ২১ অক্টোবর, ২০১৭ ২০:০৫:৫৫ প্রিন্ট
এনএসইউতে সোশিও ক্যাম্প রোববার শুরু
রাজধানীর নর্থ সাউথ ইউনিভার্সিটি (এনএসইউ) প্রত্যেক বছরের মত এই বছর ও শুরু হচ্ছে সোশিও ক্যাম্প ৮। সামাজিক সচেতনতা বৃদ্ধির সবচেয়ে বড় এই প্রতিযোগিতাটি রোববার থেকে শুরু হয়ে চলবে  ১৭ নভেম্বর পর্যন্ত। প্রতিযোগিতায় চ্যাম্পিয়নকে ১ লাখ ২০ হাজার টাকা সম্মাননা দেয়া হবে। প্রথম রানার আপ পাবে ৭০ হাজার ও দ্বিতীয় রানারআপ পাবে ৪০ হাজার টাকা।  
 
শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানিয়েছে এনএসইউ কর্তৃপক্ষ। 
 
বিজ্ঞপ্তিতে বলা হয়, সোশিও ক্যাম্প হল নর্থ সাউথ ইউনিভার্সিটি (এনএসইউ) সোশ্যাল সার্ভিসেস ক্লাভ আয়েঅজিত সর্ববৃহৎ ইভেন্ট। ২০১০ সালে সমাজকে বদলে দেয়ার লক্ষ্যে এটি সর্বপ্রথম  যাত্রা শুরু করে। তারপর থেকে, এটি তার লক্ষ্য অর্জনে একটি দীর্ঘ পথ পেরিয়েছে। 
 
বিজ্ঞপ্তিতে আরো বলঅ হয়, এটিকে এমন একটি প্লাটফর্ম তৈরি করেছে যেখানে অংশগ্রহণকারীরা অগ্রগতির সেরা ধারা তৈরির জন্য মাসের-দীর্ঘ অভিযান একাধিক রাউন্ডের সমন্বয়ে গঠিত এবং অবশেষে জমকালো গ্রান্ড ফিনালে পরিচালিত হয়। প্রতিযোগিতাটিতে দলগুলি বিভিন্ন চলমান সামাজিক সমস্যাগুলির জন্য তাদের অনন্য সমাধান উপস্থাপন করে। 
 
বাংলাদেশের বভিন্ন চলমান সামাজিক সমস্যাগুলির জন্য তাদের অনন্য সমাধান উপস্থাপন করে। বাংলাদেশের বিভিন্ন ইউনিভার্সিটি থেকে ছাত্র-ছাত্রীর প্রতিযোগিতাটিতে অংশগ্রহণ করতে পারবে, সমাজের বিভিন্ন সমস্যা সবার সামনে তুলে ধরতে এবং তা সমাধারে লক্ষ্যে বভন্ন বাস্তব উপায়সমূহ উপস্থাপন করতে পারবে। 
 
প্রতিযোগিতায় নিয়মাবলী
 
নর্থ সাউথ ইউনিভার্সিটির শিক্ষার্থীরা সকাল ৯টা থেকে বিকাল ৬টা পর্যন্ত ইউনিভার্সিটির সোশ্যাল সার্ভিসের ক্লাবের নির্দিষ্ট বুথ থেকেও অংশগ্রহণ করতে পারবে।
অংশগ্রহণকারীদের মাইক্রোসফট পাওয়ারপয়েন্ট ভিত্তিক ফরমাল প্রেজেন্টেশনের মাধ্যমে বিষয়বস্তু তুলে ধরতে হবে।
 প্রতিটি দলে অবশ্যই কমপক্ষে ৩ জন সদস্য থাকতে হবে। তবে সর্বাধিক ৪ জন সদস্য রাখা যাবে।  
 দলের প্রতিটি সদস্য একই শিক্ষা প্রতিষ্ঠানের হতে হবে।
 প্রতিটি দলের কমপক্ষে এক সদস্য (সর্বোচ্চ ২) ওয়ার্কশপে যোগ দিতে হবে।
 প্রেজেন্টেশন উপস্থাপনের সময় প্রতিটি দলের সব সদস্যদের উপস্থিত হওয়া বাধ্যতামূলক।


আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত