•       রংপুর সিটি নির্বাচন: প্রার্থীদের হলফনামায় বিভ্রান্তিমূলক তথ্য আছে: সুজন; ইসিকে ব্যবস্থা নেয়ার পরামর্শ       প্রশ্নফাঁসের অভিযোগে নাটোর সদরের ১২৩টি প্রাথমিক বিদ্যালয়ে প্রথম ও চতুর্থ শ্রেণির আজকের গণিত পরীক্ষা স্থগিত       রাজধানীর শুক্রাবাদে নির্মাণাধীন ভবন থেকে মেরিন ইঞ্জিনিয়ারের মরদেহ উদ্ধার
যুগান্তর রিপোর্ট    |    
প্রকাশ : ০৮ ডিসেম্বর, ২০১৭ ০১:০৭:২৯ প্রিন্ট
প্রধানমন্ত্রীর বিমানে ত্রুটি : সব আসামিকে অব্যাহতির সুপারিশ

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিমানে ত্রুটির ঘটনায় দায়ের করা মামলায় সব আসামিকে অব্যাহতির সুপারিশ করে ফাইনাল রিপোর্ট (এফআরটি) দাখিল করা হয়েছে।

বৃহস্পতিবার বিকালে মামলার তদন্তকারী কর্মকর্তা ওই এফআরটি দাখিল করেন। আগামী ১১ ডিসেম্বর এ মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য রয়েছে।

ওই দিন এই এফআরটি আদালতে উপস্থাপন করা হবে। আদালত সূত্র যুগান্তরকে এসব তথ্য নিশ্চিত করেছে।

আদালত সূত্র জানায়, গত বছরের ২৭ নভেম্বর হাঙ্গেরি যাওয়ার পথে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি উড়োজাহাজে (বোয়িং-৭৭৭) যান্ত্রিক ত্রুটি দেখা দেয়।

এ কারণে তুর্কমেনিস্থানে জরুরি অবতরণ করে বিমানটি। প্রধানমন্ত্রীর বিমানে যান্ত্রিতক ত্রুটির ওই ঘটনায় গত বছরের ২০ ডিসেম্বর রাতে সংস্থার পরিচালক (ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ম্যানেজমেন্ট) উইং কমান্ডার (অব.) এমএম আসাদুজ্জামান বাদী হয়ে বিমানবন্দর থানায় এ মামলাটি দায়ের করেন।

দন্ডবিধির ১০৯, ১১৮, ১২০ (খ), ২৮৭ ও বিশেষ ক্ষমতা আইনের ১৫ (৩) ধারায় মামলাটি দায়ের করা হয়। তদন্ত শেষে দাখিল করা এফআরটিতে মোট ১১ আসামির কোনো সম্পৃক্ততা না পাওয়ায় তাদের সবাইকেই অব্যাহতির সুপারিশ করা হয়েছে।

মামলার আসামিরা হলেন- বিমানের প্রধান প্রকেৌশলী (প্রোডাকশন) দেবেশ চৌধুরী, প্রধান প্রকৌশলী (কোয়ালিটি অ্যাসিউরেন্স) এসএ সিদ্দিক, প্রিন্সিপাল ইঞ্জিনিয়ার (মেইনটেন্যান্স অ্যান্ড সিস্টেম কন্ট্রোল) বিল্লাল হোসেন, প্রকৌশল কর্মকর্তা এসএম রোকনুজ্জামান, সামিউল হক, লুৎফর রহমান, মিলন চন্দ্র বিশ্বাস, জাকির হোসাইন, বিমানের টেকনিশিয়ান সিদ্দিকুর রহমান, ইঞ্জিনিয়ার অফিসার নাজমুল হক ও জুনিয়র টেকনিশিয়ান শাহ আলম।

আসামিদের প্রত্যেককেই সাময়িক বরখাস্ত করা হয়েছে। পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) পরিদর্শক মাহবুবুল আলম মামলাটি তদন্ত করেছেন।


আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত