ঢাকা    |    
প্রকাশ : ১৯ জুন, ২০১৭ ২১:৩০:৩০ প্রিন্ট
ফখরুলের ওপর হামলাকারীরা গণতন্ত্রের শত্রু: নাসিম
ফাইল ছবি

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহরে হামলার ঘটনায় নিন্দা জানিয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

তিনি বলেছেন, যারা এ ধরনের জঘন্য কাজ করেছে তারা কোনো দলের বন্ধু হতে পারে না। তারা গণতন্ত্রের শত্রু। তাদেরকে চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে।

সোমবার রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে বয়সন্ধিকালীন স্বাস্থ্য সংক্রান্ত ২০১৭-২০৩০ মেয়াদী জাতীয় কৌশল অবহিতকরণ সভায় প্রধান অথিতির বক্তৃতায় স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ এ কাজকে সমর্থন করে না। অতীতে শেখ হাসিনার উপর হামলা হয়েছে। আমার উপরও হামলা হয়েছে। কিন্তু আওয়ামী লীগ প্রতিহিংসার রাজনীতি করে না।

দেশের জনসংখ্যার এক পঞ্চমাংশ কিশোর-কিশোরী, এ তথ্য জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, জাতির ভবিষত্ নির্মাণ করতে হলে এই বৃহত্ জনগোষ্ঠীর সুস্বাস্থ্য ও সুশিক্ষা নিশ্চিত করতে হবে। তারা যেন যথাযথ পুষ্টি পায় তা নিশ্চিত করার পাশাপাশি তাদেরকে মাদক বা যে কোন নেশা থেকে দূরে থাকতে নিয়মিত পরামর্শ প্রদান করতে হবে।

বাল্যবিবাহ এবং অল্পবয়সে গর্ভধারণ কিশোরীদের স্বাস্থ্যের জন্য মারাত্মক ঝুঁকিপূর্ণ উল্লেখ করে তিনি বলেন, বাল্যবিয়ে নিয়ে দেশে সচেতনতা বাড়ছে এ বিষয়ে কোনো সন্দেহ নাই। সম্প্রতি দেখা গেছে দেশের বেশ কিছু জায়গায় মেয়েরা নিজেরাই নিজেদের অপ্রাপ্ত বয়সের বিয়ে প্রতিরোধ করেছে। এই সচেতনতাবোধ আরো ছড়িয়ে দিতে হবে।

মন্ত্রী কিশোর-কিশোরীদের স্বাস্থ্যমান উন্নয়নে বয়সন্ধিকালীন স্বাস্থ্য বিষয়ক নতুন জাতীয় কৌশল বাস্তবায়নের লক্ষ্যে সমন্বিতভাবে কাজ করার জন্য সংশি্লষ্টদের নির্দেশ দেন।

পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক ডা. কাজী মোস্তফা সারোয়ার এর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে চিকিত্সা শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব সিরাজুল ইসলাম, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, বাংলাদেশে নিযুক্ত নেদারল্যান্ডের রাষ্ট্রদূত লিওনি মার্গারেথা কুলিনেয়ার, ইউনিসেফ'র প্রতিনিধি  এডওয়ার্ড বেইবেদার, ইউএনএফপিএর প্রতিনিধি ইউরি কাতো বক্তৃতা করেন।

এছাড়া দেশের বিভিন্ন জেলার সিভিল সার্জন, পরিবার পরিকল্পনা কর্মকর্তা,  উন্নয়ন সহযোগী প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে জাতীয় বয়সন্ধিকালীন স্বাস্থ্য কৌশল'র মোড়ক উন্মোচন করেন স্বাস্থ্যমন্ত্রী।


আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by