•       ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে আটক ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক মহিউদ্দিন রানাকে ছাত্রলীগ থেকে বহিষ্কার
নারায়ণগঞ্জ প্রতিনিধি    |    
প্রকাশ : ১৩ আগস্ট, ২০১৭ ০০:৩৪:২৮ প্রিন্ট
যারা স্বাধীনতায় বিশ্বাস করে না তারাই বঙ্গবন্ধুকে অস্বীকার করছে : শামীম ওসমান

আওয়ামী লীগের প্রভাবশালী নেতা ও সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেছেন, বাংলাদেশের স্বাধীনতায় যারা বিশ্বাস করে না তারাই মুক্তিযুদ্ধে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান অস্বীকার করছে।

জাতীয় শোক দিবস উপলক্ষে শনিবার নারায়ণগঞ্জে এক শোক র‌্যালিপূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

শামীম ওসমান বলেন, তারা এ দেশকে এখনও পাকিস্তান আর আদালতকে পাকিস্তানি আদালত ভাবে। এ দেশের জনগণ ও দেশ প্রেমিক সেনাবাহিনীকেও পাকিস্তানি আর্মি মনে করে। তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পাকিস্তানের নওয়াজ শরিফ মনে করে। খুব শিগগিরই এসব পাকিস্তানপ্রেমীদের দাঁতভাঙা জবাব দেবেন এ দেশের জনগণ। এ দেশের উন্নয়ন আর ভবিষ্যৎ প্রজন্মের জন্য শেখ হাসিনা আবারও জনগণের রায় নিয়ে প্রধানমন্ত্রী হবেন।

তিনি আরও বলেন, চারদিকে ষড়যন্ত্র শুরু হয়েছে। ওদের একটাই উদ্দেশ্য শেখ হাসিনাকে নিঃশেষ করা। গভীর উদ্বেগের বিষয় যে, প্রধানমন্ত্রীর নিরাপত্তা বাহিনীতেও এখন শিবির ঢুকে গেছে।

মূলত, দলীয় কোন্দল নিরসনে জেলা ও মহানগর আওয়ামী লীগ নেতাদের এক প্ল্যাটফর্মে আনতেই শোক দিবসটিকে উপযুক্ত সময় হিসেবে বেছে নিয়েছিলেন এমপি শামীম ওসমান।

শোক দিবসের র‌্যালিতে দেশ ও দলের স্বার্থে সবাইকে এক মঞ্চে থাকার আহ্বান জানান তিনি। তবে বারবার অনুরোধ সত্ত্বেও নাসিক মেয়র সেলিনা হায়াৎ আইভী, মহানগর আওয়ামী লীগ সভাপতি আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক খোকন সাহা না আসায় নেতাকর্মীদের মাঝে গুঞ্জন শুরু হয়।

একপর্যায়ে এ নিয়ে র‌্যালিতে আসা নেতাকর্মীরা তাদের বিরুদ্ধে স্লোগান দিলে উত্তেজনাকর পরিবেশ সৃষ্টি হয়। এ সময় শামীম ওসমান নেতাকর্মীদের শান্ত থাকার আহ্বান জানিয়ে বলেন, আমাদের মাঝে নেতৃত্বের বা মতপ্রার্থক্যের বিরোধ থাকলেও আমরা সবাই বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক। আমি তাদের র‌্যালিতে আসার আহ্বান জানিয়েছিলাম। কিন্তু ব্যক্তিগত ব্যস্ততার কারণে হয়তো তারা আসেননি।

শোক র‌্যালিপূর্ব সমাবেশে জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ বাদলের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ জেলা, মহানগর, বিভিন্ন থানা শাখা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা।

এদিকে মুষলধারে বৃষ্টি উপেক্ষা করে এমপি শামীম ওসমানের ডাকে শোক র‌্যালিতে উপস্থিত ছিলেন লক্ষাধিক নেতাকর্মী ও সমর্থক। জেলার প্রতিটি উপজেলা থেকে শোক র‌্যালিতে আসা লক্ষাধিক নেতাকর্মীর হাতে থাকা প্রায় ৫৫ হাজার কালো পতাকায় পুরো শহর পরিণত হয় শোকের শহরে।

আইভী ও আনোয়ারকে ফোন ও ক্ষুদেবার্তা : এদিকে এক প্রশ্নের উত্তরে শামীম ওসমান বলেন- আমি ছোট বোন আইভী, শ্রদ্ধেয় আবদুল হাই (জেলা আওয়ামী লীগ সভাপতি) ও আনোয়ার হোসেন ভাইকে শোক র‌্যালিতে যোগ দেয়ার জন্য ফোন করেছি। এসএমএস করে আসার আহ্বান জানিয়েছি। ক্ষুদেবার্তা ও ফোনে বলেছিলাম, এ মুহূর্তে দেশ, দল ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বার্থে আমাদের মাঝে ঐক্য প্রয়োজন। জাতির জনকের শোক র‌্যালিতে কোনো বিভেদ থাকতে পারে না, তাই দলের নেতাকর্মীদের মনোবল শক্ত করতে আমি আশা করি আপনারা শোক র‌্যালিতে আসবেন, বক্তব্য রাখবেন।

শামীম ওসমান বলেন, হয়তো কোনো ব্যক্তিগত কারণে তারা আসেননি। কিন্তু ভবিষ্যতে আসবেন বলে আমি বিশ্বাস করি। এমনকি তারা ডাকলেও দল ও নেত্রীর স্বার্থে আমি যাব। এ ব্যাপারে মেয়র আইভী, আবদুল হাই ও আনোয়ার হোসেনকে ফোন করলেও তারা রিসিভ করেননি।


আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত