অনলাইন ডেস্ক    |    
প্রকাশ : ১৪ সেপ্টেম্বর, ২০১৭ ১২:২৭:১০ প্রিন্ট
বর্বরতার প্রতিবাদে হিউম্যানিটি ফর রোহিঙ্গা বাংলাদেশের রোডমার্চ

মিয়ানমারে রোহিঙ্গাদের ওপর ইতিহাসের বর্বরতম পৈশাচিক গণহত্যার প্রতিবাদে রোডমার্চের ঘোষণা দিয়েছে হিউম্যানিটি ফর রোহিঙ্গা বাংলাদেশ।

বৃহস্পতিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেয়া হয়।

জমিয়তে উলামায় ইসলাম বাংলাদেশের সিনিয়র যুগ্ম মহাসচিব মাওলানা শাহীনুর পাশা চৌধুরী  সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন।

বক্তব্যে তিনি জানান, আগামী ২১ সেপ্টেম্বর  সিলেট থেকে এ রোডমার্চ শুরু হবে। হবিগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, কুমিল্লা, চট্টগ্রাম ও কক্সবাজার হয়ে ২২ তারিখ বিকাল ৩টায় টেকনাফ গিয়ে পৌঁছবে এ রোডমার্চ। পরে সেখানে আয়োজিত মহাসমাবেশে মিয়ানমারে চলমান রোহিঙ্গা নিধনের বিরুদ্ধে প্রতিবাদ জানানোর পাশাপাশি সমস্যা সমাধানের জোর দাবি তোলা হবে।

জমিয়তে উলামায় ইসলাম বাংলাদেশের সহসভাপতি,সাবেক এমপি ও হুইপ মুফতি মোহাম্মদ ওয়াক্কাস হিউম্যানিটি ফর রোহিঙ্গা বাংলাদেশ সংগঠনের নেতৃত্ব দিচ্ছেন।

সংবাদ সম্মেলনে তিনি বলেন,স্বাধীন রোহিঙ্গা স্টেট গঠন করা সময়ের দাবি বলে মনে করছি। আর রোহিঙ্গা সমস্যা সমাধানে জাতীয় ঐক্যের বিকল্প নেই।

সংবাদ সম্মেলনে রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পের আশপাশে সেনাবাহিনী মোতায়েনের দাবি জানানো হয়। বলা হয়, সেখানে আশ্রয় নেয়া রোহিঙ্গারা হয়রানি, লুটপাট ও ছিনতাইয়ের শিকার হচ্ছেন। কতিপয় দুর্বৃত্তের এমন কর্মকাণ্ড রুখতে ও তাদের নিরাপত্তা দানের পাশাপাশি ত্রাণ কার্যক্রম স্বাভাবিক রাখতে সেনাবাহিনী মোতায়েনের বিকল্প নেই বলে মন্তব্য করা হয়।

এ ছাড়া সংবাদ সম্মেলন থেকে দেশি-বিদেশি সবাই যেন রোহিঙ্গা ক্যাম্পগুলোতে ত্রাণ কার্যক্রম পরিচালনা করতে পারে তার ব্যবস্থা করার জন্য সরকারের প্রতি আহ্বান জানানো হয়।

পাশাপাশি সংবাদ সম্মেলনে রোহিঙ্গাদের জন্য সহায়তা নিয়ে যাওয়া বিএনপির ত্রাণবাহী ট্রাক আটকে দেয়ারও নিন্দা জানানো হয়।


আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by