•       রংপুর সিটি নির্বাচন: প্রার্থীদের হলফনামায় বিভ্রান্তিমূলক তথ্য আছে: সুজন; ইসিকে ব্যবস্থা নেয়ার পরামর্শ       প্রশ্নফাঁসের অভিযোগে নাটোর সদরের ১২৩টি প্রাথমিক বিদ্যালয়ে প্রথম ও চতুর্থ শ্রেণির আজকের গণিত পরীক্ষা স্থগিত       রাজধানীর শুক্রাবাদে নির্মাণাধীন ভবন থেকে মেরিন ইঞ্জিনিয়ারের মরদেহ উদ্ধার
যুগান্তর রিপোর্ট    |    
প্রকাশ : ১৯ নভেম্বর, ২০১৭ ১৫:৪১:১৩ প্রিন্ট
অবৈধ সরকারের অধীনে নির্বাচন নয়: খন্দকার মোশাররফ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, ‘বর্তমান সংসদের ১৫৪ সদস্য অনির্বাচিত। ফলে এ সংসদ অবৈধ। এখন যে সরকার রাষ্ট্র পরিচালনায় রয়েছে, তারাও অবৈধ। তাই এই অবৈধ সরকারের অধীনে আগামী একাদশ নির্বাচন হতে পারে না।

রোববার দুপুরে ডিআরইউ মিলনায়তনে এক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানীর ৪১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এ আলোচনাসভার আয়োজন করে বিএনপি।

আওয়ামী লীগকে জনগণের সঙ্গে প্রতারণা করে ফের ক্ষমতায় যেতে দেয়া হবে না, মন্তব্য করে খন্দকার মোশাররফ বলেন, ‘সংসদ ভেঙে নির্বাচন দিতে হবে। বিএনপি আগামী একাদশ নির্বাচন করবে। দলের চেয়ারপারসন খালেদা জিয়া খুব শিগগির নির্বাচনকালীন সহায়ক সরকারের রূপরেখা দেবেন। তখন আমরা সরকারের আচরণ দেখে প্রয়োজনে জনগণের কাছে যাব।’

স্থায়ী কমিটির এ সদস্য বলেন, ‘বর্তমানে দেশের সর্বক্ষেত্রে অন্যায়। রাষ্ট্রের প্রধান ৩টি স্তম্ভ বিচার বিভাগ, আইন বিভাগ ও নির্বাহী বিভাগ ধ্বংস করে দেয়া হচ্ছে। নিম্ন আদালতের মতো উচ্চ আদালতকেও নিয়ন্ত্রণে নিতে সরকার ওঠেপড়ে লেগেছে।

নির্বাচন কমিশনকে উদ্দেশ করে তিনি বলেন, ‘বিএনপি আসন্ন সিটি করপোরেশন নির্বাচন গভীরভাবে পর্যবেক্ষণ করবে। এটি নির্বাচন কমিশন ও সরকারের জন্য অগ্নিপরীক্ষা। এখনই সব রাজনৈতিক দলের জন্য লেভেল প্লেয়িং ফিল্ডের ব্যবস্থা করুন। সরকারপ্রধান ও মন্ত্রী-এমপিরা হেলিকপ্টার ব্যবহার করে নির্বাচনী প্রচার চালাচ্ছেন, আর আমরা এবং বিএনপি নেত্রী খালেদা জিয়া প্রায় প্রতি সপ্তাহে থাকবেন আদালতের বারান্দায়, তা হতে পারে না।’

এ সময় মোশাররফ আরও বলেন, যারা আজ নিজ দলের প্রতিষ্ঠাতা মওলানা ভাসানীকে স্মরণ করে না, তারা আবার জোর গলায় বলে- অন্যরা ইতিহাস বিকৃতি করে।

শামসুজ্জামান দুদুর সভাপতিত্বে বক্তব্য দেন ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য নাজমুল হক নান্নু, আতাউর রহমান ঢালী, নির্বাহী কমিটির সদস্য তকদীর হোসেন জসিম, শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেইন, তাঁতী দলের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ প্রমুখ।


আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত