বিশ্ববিদ্যালয় রিপোর্টার    |    
প্রকাশ : ০৭ ডিসেম্বর, ২০১৭ ২১:৩৯:১৭ প্রিন্ট
’৭৫-এর মতো হোঁচটের মুখে দেশ: ইনু

দেশ এখনও ’৭৫-এর মতো হোঁচটের মুখে আছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

বৃহস্পতিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনের সেমিনার কক্ষে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ মন্তব্য করেন।

নারী ও ক্ষুদ্র-নৃগোষ্ঠীর অধিকার সমর্থন নিয়ে এ অনুষ্ঠানের আয়োজন করে বিশ্ববিদ্যালয়ের টেলিভিশন, ফিল্ম ও ফটোগ্রাফি বিভাগ এবং জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি (ইউএনডিপি)।

হাসানুল হক ইনু বলেন, এসব কর্মসূচির সঙ্গে সমান্তরালভাবে একটি সাংস্কৃতিক কর্মকাণ্ড পরিচালনা করতে হবে। এটি যদি আমরা পরিচালনা না করি তাহলে কিন্তু একটি অসাম্প্রদায়িক সমাজ সার্বিকভাবে তৈরি হবে না। এ ধরনের সমাজ যদি তৈরি না হয় তাহলে একটি উন্নত সভ্যতা গড়ে ওঠবে না। যেমন বাংলাদেশ ’৭৫-এর পরে হোঁচট খেল। এখনও হোঁচটের মুখে আছে। যেহেতু জঙ্গি-সন্ত্রাসীরা এদিক-সেদিক ছোবল মারছে।

টেলিভিশন, ফিল্ম ও ফটোগ্রাফি বিভাগের চেয়ারম্যান রিফ্ফাত ফেরদৌসের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তৃতা করেন- বিভাগের অধ্যাপক ড. আ জ ম শফিউল আলম ভূঁইয়া, ইউএনডিপির টেকনিক্যাল কর্মকর্তা শর্মিলা রসুল, সংখ্যালঘু বিশেষজ্ঞ শংকর পাল, জেন্ডার এক্সপার্ট বিথিকা হাসান, চলচ্চিত্র নির্মাতা হায়দার রিজভী প্রমুখ।

দু’দিনব্যাপী এ অনুষ্ঠানে প্রন্তিক জনগোষ্ঠী ও নারী অগ্রযাত্রায় বাধা নিয়ে তিনটি শর্ট ফিল্ম প্রদর্শন করা হয়। পাশাপাশি ছবি ও কার্টুন প্রদর্শনীরও আয়োজন করা হয়। প্রদর্শনী চলবে অনুষ্ঠানের দ্বিতীয় দিন আজও।


আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত