• বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর ২০১৭
অনলাইন ডেস্ক    |    
প্রকাশ : ০৬ জুলাই, ২০১৬ ১৫:৪২:৩০ | অাপডেট: ০৬ জুলাই, ২০১৬ ১৭:২২:৪০ প্রিন্ট
বান্ধবী হত্যায় পিস্টোরিয়াসের ৬ বছর জেল

বান্ধবী রিভা স্টিনক্যাম্পকে হত্যার দায়ে ‘ব্লেড রানার’খ্যাত দক্ষিণ আফ্রিকান অ্যাথলেট অস্কার পিস্টোরিয়াসের ৬ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। খবর বিবিসির।

বুধবার প্রিটোরিয়ার একটি আদালত তাকে এই কারাদণ্ড দেন।

বিচারক থকোজাইল মাসিপা পিস্টোরিয়াসের কারাদণ্ডের এই রায় ঘোষণা করেন। এরপর তাৎক্ষণিকভাবে পিস্টোরিয়াসকে কারাগারে নিয়ে যাওয়া হয়।

২০১৩ সালের ১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবসে বাথরুমের বন্ধ দরজায় পিস্টোরিয়াসের ছোড়া গুলিতে নিহত হন তার বান্ধবী। গুলি স্টিনক্যাম্পের মাথা, বাহু আর নিতম্বে লাগে। পরে বাথরুম থেকে পুলিশ তার লাশ উদ্ধার করে।

স্টিনক্যাম্পকে ‘পরিকল্পিতভাবে’ হত্যার অভিযোগ প্রমাণিত না হলেও অনিচ্ছাকৃত নরহত্যার অভিযোগে ২০১৪ সালের অক্টোবরে পিস্টোরিয়াসকে দোষী সাব্যস্ত করে পাঁচ বছরের কারাদণ্ড দেন নিম্ন আদালত।

এরপর আপিলের রায়ে গেল ডিসেম্বরে ২৯ বছর বয়সী পিস্টোরিয়াসকে সরাসরি হত্যার দায়ে দোষী সাব্যস্ত করা হয়।

রায়ে বলা হয়, অনিচ্ছাকৃত নরহত্যা নয়, দক্ষিণ আফ্রিকার দৌড়বিদ অস্কার পিস্টোরিয়াস দুই বছর আগে তার বান্ধবী রিভা স্টিনক্যাম্পকে জেনেশুনেই হত্যা করেছিলেন।

দুই পাবিহীন পিস্টোরিয়াস ধাতব পা লাগিয়ে ২০১২ সালে লন্ডন অলিম্পিকের ৪০০ মিটারে দৌড়েছিলেন। সেই থেকে বিশ্ব তাকে ‘ব্লেড রানার’ হিসেবে চেনে।


আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by