• শুক্রবার, ২২ সেপ্টেম্বর ২০১৭
অনলাইন ডেস্ক    |    
প্রকাশ : ২১ এপ্রিল, ২০১৭ ১২:২২:৪৫ | অাপডেট: ২১ এপ্রিল, ২০১৭ ১৩:২০:৪২ প্রিন্ট
রোনাল্ডোর সাফল্যের গোপন রহস্য

সাফল্যের বিচারের কে এগিয়ে, বার্সেলোনার সুপারস্টার লিওনেল মেসি না রিয়াল মাদ্রিদ তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো? এমন তর্ক সাম্প্রতিক সময়ে বেশ তুঙ্গে।

কেউ মেসি, কেউবা বলবেন রোনাল্ডোর নাম। তবে চ্যাম্পিয়ন্স লিগ দিয়ে যদি বিচার করা হয় তাহলে এই মুহূর্তে এগিয়ে রয়েছেন রোনাল্ডো।

নিজের দল রিয়ালকে সেমিতে তুলেছেন রোনাল্ডো। করেছেন হ্যাটট্রিক। চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে ১০০ গোলও করেছেন এ পর্তুগিজ অধিনায়ক।

আর তার সাফল্যের গোপন রহস্য প্রকাশ করেছেন রোনাল্ডো নিজে। খবর মার্কার।

রোনাল্ডো এজকজন অতৃপ্ত ফুটবল মেশিন, যা তিনি গত এক দশক জুড়ে দেখিয়েছেন এবং তিনি রিয়াল মাদ্রিদে আগামী আরো কয়েক বছর ধরে খেলে যাওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন।

চ্যাম্পিয়ন্স লিগের নক আউট পর্বে বায়ার্ন মিউনিখের বিপক্ষে যে রুদ্রমূর্তি দেখিয়েছেন তাতে রিয়াল কর্তৃপক্ষ তাকে যে ছাড়তে চাইবে না সে বিষয়ে কোনো সন্দেহ নেই।

রোনাল্ডো জানিয়েছেন, ২০১৬ সালের ইউরো কাপের পর থেকেই তিনি তার শরীরের গঠন পরিবর্তনের দিকে নজর দেন। এটা ছিল তার ব্যক্তিগত সিদ্ধান্ত। কোনো ফিজিও বা কোনো চিকিৎসকের পরামর্শে নয়। তিনি খাবারের তালিকায় পরিবর্তন আনেন।

নিজের ওজনও কমান। যার ফল পাচ্ছেন রোনাল্ডো। রোনাল্ডোর ওজন ছিল ৮২ কেজি। তবে এবারের মৌসুম শুরু করেন ৭৯ কেজি ওজন নিয়ে। শরীরের ওজন বেশি থাকায় নিজেকে অনেকটা ভারী অনুভব করতেন রোনাল্ডো। এতে মাঠে আক্রমণের সময় সমস্যায় হতো। তাছাড়া বেশি ওজন থাকলে শরীরে নানা ধরনের সমস্যা দেখা দেয়।

তাই শরীরের ওজন কমানোর উদ্যোগ নেন সিআর সেভেন। আর শরীরের ওজন কমিয়ে মাঠে দুর্দান্ত পারফর্ম করছেন রোনাল্ডো। এপ্রিল মাস পর্যন্ত তিনি কোনো ইনজুরি বা শারীরিক সমস্যায় পড়েননি। এখন তাকে ঐতিহ্যবাহী একজন ফুটবলারের মতোই মনে হচ্ছে।


আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by