অনলাইন ডেস্ক    |    
প্রকাশ : ১৩ সেপ্টেম্বর, ২০১৭ ২১:৪৫:৫৭ | অাপডেট: ১৩ সেপ্টেম্বর, ২০১৭ ২৩:৩১:২৮ প্রিন্ট
বিশ্ব একাদশকে ১৭৫ রানের চ্যালেঞ্জিং টার্গেট দিল পাকিস্তান

পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় টি ২০ ম্যাচে জয়ের জন্য ১৭৫ রানের টার্গেট পেয়েছে বিশ্ব একাদশ। টস জিতে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭৪ রান করে পাকিস্তান।

দলের পক্ষে বাবর আজম ৪৫, আহমেদ শেহজাদ  ৪৩, শোয়েব মালিক ৩৯, ফকর জামান ২১ রান করেন।

বিশ্ব একাদশের হয়ে স্যামুয়েল বাদ্রি ও থিসারা পেরেরা ২টি করে এবং ইমরান তাহির ও বেন কাটিং ১টি করে  উইকেট লাভ করেন।

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে বুধবার বাংলাদেশ সময় রাত ৮টায় ম্যাচটি শুরু হয়।

টসে জয়লাভ করেন পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ।

ব্যাট হাতে নেমেই ঝড় তোলেন দুই ওপেনার ফকর জামান ও আহমেদ শেহজাদ। ৪ দশমিক ৫ ওভারে তাদের জুটিতে আসে ৪১ রান।

ক্রমেই ভয়ংকর হয়ে ওঠা ফকর জামানকে লেগ বিফোরের ফাঁদে ফেলে বিশ্ব একাদশে স্বস্তি এনে দেন স্যামুয়েল বাদ্রি। ফকর ১৩ বলে ৪টি চারের সাহায্যে ২১ রান করেন। এরপর আহমেদ শেহজাদ ব্যক্তিগত ৪৩ রান করে ইমরান তাহিরের বলে মিলারের হাতে ধরা পড়েন।  শেহজাদ ৫টি চার ও ১টি ছক্কায় সাজান তার ইনিংস।

এরপর দ্রুতই ফিরে যান বাবর আজম। স্যামুয়েল বাদ্রির বলে মিলারের হাতে ধরা পড়েন তিনি। বাবর ৩৫ বলে ৪৫ রান করেন। ৫টি চারে সাজানো তার ইনিসং।

বাবর আজমের পর ইমাদ ওয়াসীম ও সরফরাজ আহমেদ দ্রুত সাজঘরে ফেরেন। ইমাদ ১৫ এবং সরফরাজ কোনো রান করতে পারেননি। উইকেট দুটি তুলে নেন থিসারা পেরেরা। দুজনেই ইমরান তাহিরের হাতে ক্যাচ দেন।

শেষ দিকে শোয়েব মালিকের ঝড়ো ব্যাটে বিশ্ব একাদশকে ১৭৫ রানের চ্যালেঞ্জিং টার্গেট দেয় পাকিস্তান। শোয়েব মালিক ২৩ বলে ৩টি ছক্কা ও ১টি চারে ৩৯ রান করে বেন কাটিংয়ে বলে কলিংউডের হাতে ধরা পড়েন।

এর আগে প্রথম টি ২০ ম্যাচে বিশ্ব একাদশকে ২০ রানে হারায় সরফরাজ আহমেদের পাকিস্তান।

এদিকে বিশ্ব একাদশে দুইটি পরিবর্তন এসেছে। একাদশে ফিরিছেন পল কলিংউড এবং স্যামুয়েল বাদ্রি। ৬ বছর পর কোনো আন্তর্জাতিক ম্যাচে অংশ নিচ্ছেন কলিংউড। ২০১১ সালে বাংলাদেশে বিশ্বকাপে খেলেছিলেন এই ইংলিশ ক্রিকেটার।

অন্যদিকে পাকিস্তান একাদশে ফাহিম আশরাফের পরিবর্তে সুযোগ পেয়েছেন উসমান খান।


আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by