•       রংপুর সিটি নির্বাচন: প্রার্থীদের হলফনামায় বিভ্রান্তিমূলক তথ্য আছে: সুজন; ইসিকে ব্যবস্থা নেয়ার পরামর্শ       প্রশ্নফাঁসের অভিযোগে নাটোর সদরের ১২৩টি প্রাথমিক বিদ্যালয়ে প্রথম ও চতুর্থ শ্রেণির আজকের গণিত পরীক্ষা স্থগিত       রাজধানীর শুক্রাবাদে নির্মাণাধীন ভবন থেকে মেরিন ইঞ্জিনিয়ারের মরদেহ উদ্ধার
প্রিন্ট সংস্করণ    |    
প্রকাশ : ০৭ ডিসেম্বর, ২০১৭ ০৪:৪৬:২২ প্রিন্ট
ব্যালন ডি’অর রজনী
মেসির রেকর্ড ছোঁয়ার অপেক্ষায় রোনাল্ডো

একসময় ব্যালন ডি’অর বিজয়ীর নাম ঘোষণার আগে মাসজুড়ে চায়ের কাপে ঝড় উঠত। গত কয়েক বছরে সেই রোমাঞ্চ হারিয়ে যেতে বসেছে। কারণ বর্ষসেরা ফুটবলারের নাম আগেই ফাঁস হয়ে যায়! এবারও তার ব্যতিক্রম হয়নি।

বাংলাদেশ সময় বৃহস্পতিবার রাত ১২টা ৪৫ মিনিটে প্যারিসের আইফেল টাওয়ারে শুরু হবে ব্যালন ডি’অর অনুষ্ঠান। সেখানেই ঘোষণা করা হবে এ বছরের বর্ষসেরা ফুটবলারের নাম।

কিন্তু তার আগেই স্প্যানিশ মিডিয়া ফাঁস করে দিয়েছে বিজয়ীর নাম। তাদের দাবি সঠিক হলে আজ ব্যালন ডি’অর ট্রফি উঠবে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর হাতে।

এখন পর্যন্ত সবচেয়ে বেশি পাঁচবার ব্যালন ডি’অর জিতেছেন বার্সেলোনার আর্জেন্টাইন ফরোয়ার্ড লিওনেল মেসি। মহানাটকীয় কিছু না ঘটলে চিরপ্রতিদ্বন্দ্বীর সেই রেকর্ডে আজ ভাগ বসাতে যাচ্ছেন রোনাল্ডো।

এ বছর ফিফা বর্ষসেরার পুরস্কার জেতা রোনাল্ডো ব্যালন ডি’অর জিতেছেন চারবার। গত মৌসুমে রিয়াল মাদ্রিদকে চ্যাম্পিয়ন্স লীগ ও স্প্যানিশ লীগ জিতিয়ে পঞ্চম ব্যালন ডি’অর জয়ের দৌড়ে ঢের এগিয়ে আছেন পর্তুগিজ সুপারস্টার।

ব্যালন ডি’অরের পৃষ্ঠপোষক ফ্রান্স ফুটবল ম্যাগাজিন এ বছর বর্ষসেরার দৌড়ে ৩০ জনকে মনোনয়ন দিয়েছে। এরমধ্যে সাতজনই রিয়াল মাদ্রিদের। বার্সেলোনা থেকে আছেন শুধু মেসি ও লুইস সুয়ারেজ। সময়ের আরেক সেরা খেলোয়াড় নেইমারও আছেন সংক্ষিপ্ত তালিকায়। কিন্তু দলীয় সাফল্যের সুবাদে রোনাল্ডোর জয় একরকম নিশ্চিত।

স্প্যানিশ মিডিয়ার দাবি, রোনাল্ডোকে তার জয়ের খবর আগেই জানিয়ে দিয়েছে ফ্রান্স ফুটবল। পুরস্কার নিতে তাই রিয়াল সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ ও কোচ জিনেদিন জিদানকে সঙ্গে নিয়েই প্যারিসের বিমান ধরবেন সিআর সেভেন। এএফপি।


আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত