শেখ হাসিনাকে ক্ষমতা থেকে হটানোই ড. কামালের টার্গেট: কাদের

  যুগান্তর রিপোর্ট ১৬ অক্টোবর ২০১৮, ১৫:৫৫ | অনলাইন সংস্করণ

ওবায়দুল কাদের
ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ক্ষমতা থেকে হটানোই ড. কামালের টার্গেট বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

মঙ্গলবার সকালে বনানীতে নির্মিত বিআরটিএর নতুন ভবন পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, কামাল হোসেনের টার্গেট সম্ভবত ক্ষমতায় যাওয়া নয়, তার টার্গেট হল শেখ হাসিনাকে ছলে- বলে যেভাবেই হোক ক্ষমতার মঞ্চ থেকে হটানো। এজন্য তিনি বিএনপিকে নিয়ে ঐক্য করেছেন।

‘কামাল হোসেনের আসলে শেখ হাসিনাকে হটানোর জন্য তারেক জিয়ার নেতৃত্ব মেনে নিতেও কোনো আপত্তি আছে বলে মনে করি না। কারণ এই ধরনের ঐক্যটা আসলে কে চালাবে? মূল দল হচ্ছে বিএনপি। আর বিএনপি চালায় কে?’

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, তারেক রহমানের অঙ্গুলি হেলনেই চলবে এটা। লন্ডন থেকে দলেরও নেতৃত্ব দিচ্ছেন এবং এই জোটেরও নেতৃত্ব কলকাঠি নাড়বেন তারেক রহমান। সেখান ড. কামাল হোসেন সাহেব এটা নিজে ভালো করেই জানেন।

‘সেজন্য তারেক রহমানের মতো যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত ব্যক্তির নেতৃত্ব মেনে নিতে তার আপত্তি আছে বলে মনে করি না’, যোগ করেন তিনি।

সেতুমন্ত্রী বলেন, ইতিমধ্যে জোট থেকে বদরুদ্দোজা চৌধুরীকে বের করে দেয়া হয়েছে।এ ধরনের ঐক্য তেলে আর জলে মেশানোর অপচেষ্টা মাত্র, এই অপচেষ্টা ব্যর্থ হবে।

তিনি বলেন, ড. কামাল হোসেন গণফোরাম করেও সাড়া পাননি, বিএনপির সঙ্গে ঐক্য করেও সাড়া পাবেন না।

নির্বাচন কমিশনের বৈঠক থেকে একজন নির্বাচন কমিশনার বৈঠক বর্জন করার বিষয়ে জানতে চাইলে ওবায়দুর কাদের বলেন, ওনাকেও মহামান্য রাষ্ট্রপতি সার্চ কমিটির মাধ্যমে নিয়োগ দিয়েছেন। বিএনপির কথামতোই করা হয়েছে। আর নোট অব ডিসেন্ট যে কেউ দিতে পারেন।

নিরাপত্তা পরিষদে পাঁচজন সদস্য আছে এর মধ্যে একজন বিরোধিতা করতেই পারেন বলে মন্তব্য করেন তিনি।

ঘটনাপ্রবাহ : বৃহত্তর জাতীয় ঐক্য

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter