আসামির সাক্ষীতে কি আরেক আসামির বিচার হয়: প্রশ্ন রিজভীর

  যুগান্তর রিপোর্ট ১৮ অক্টোবর ২০১৮, ১২:৫৭ | অনলাইন সংস্করণ

আসামির সাক্ষীতে কি আরেক আসামির বিচার হয়: প্রশ্ন রিজভীর
সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী-ফাইল ছবি

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ২১ আগস্টের মতো এত গুরুত্বপূর্ণ মামলার ফয়সালার আগ পর্যন্ত মুফতি হান্নানের ফাঁসি স্থগিত রাখাটাই আবশ্যক ছিল। যাকে গ্রেনেড হামলার জন্য দায়ী করা হয়েছে তার কি বিচার হয়েছে? তাকে এই রায়ে কেন সাজা দেয়া হল না? আগেই মেরে ফেলা হল কেন? আসামির সাক্ষীতে কি আরেক আসামির বিচার হয়? অদ্ভুত আওয়ামী বিচার প্রক্রিয়া।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, সবচেয়ে চমকপ্রদ কথা হচ্ছে- যার ভাষ্যের ওপরে এ মামলার সব রায় নির্ধারিত হচ্ছে, সেই মুফতি হান্নানকে বহু আগেই ফাঁসিতে ঝুলিয়ে দেয়া হয়েছে। তার ওপর মুফতি হান্নানকে জেরা করার মতো যথেষ্ট সময় পায়নি আসামি পক্ষ, তার আগেই তাকে ফাঁসিতে ঝোলানো হয়েছে।

তিনি বলেন, রাজনৈতিক প্রতিদ্বন্দ্বীদের নিশ্চিহ্ন করে দিতেই ২১ আগস্ট গ্রেনেড হামলার রায় দেয়া হয়েছে। তার মতে, মামলার মূল টার্গেট হচ্ছে- বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। কোনো সুষ্ঠু তদন্ত ছাড়াই রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত ও আক্রোশমূলক তাকে সাজা দেয়া হয়েছে।

এ রায়কে ক্ষমতাসীন সরকারের নিষ্ঠুর অবিচারের একটি দৃষ্টান্ত হিসেবে আখ্যায়িত করেন রিজভী। তার ভাষ্য, সবই করা হয়েছে দেশের সবচেয়ে জনপ্রিয় জিয়া পরিবারকে হেয় করার জন্য।

ঘটনাপ্রবাহ : কারাগারে খালেদা জিয়া

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter