বি. চৌধুরীর চা চক্রে ন্যাপ-এনডিপির একাংশ

  যুগান্তর রিপোর্ট ১৮ অক্টোবর ২০১৮, ১৫:১০ | অনলাইন সংস্করণ

বি. চৌধুরীর চা চক্রে ন্যাপ-এনডিপির একাংশ
বিকল্পধারা বাংলাদেশের সভাপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী। ছবি: সংগৃহীত

বিকল্পধারা বাংলাদেশের সভাপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর সঙ্গে দেখা করতে যাচ্ছে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট থেকে বেরিয়ে যাওয়া ন্যাশনাল আওয়ামী পার্টি-ন্যাপ ও ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির(এনডিপি) একাংশ।

বৃহস্পতিবার বিকাল ৪টায় বি. চৌধুরীর বারিধারার বাসায় এই সাক্ষাৎ হবে বলে জানিয়েছেন ন্যাপের একাংশের মহাসচিব এম গোলাম মোস্তফা ভুইয়া। তিনি যুগান্তরকে বলেন, বিকালে আমরা চা চক্রে যাচ্ছি। সেখানে চলমান রাজনীতি নিয়ে আলোচনা হবে।

গত ১৬ অক্টোবর মঙ্গলবার বিকেলে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে ন্যাপ ও এনডিপি ২০ দলীয় জোট ছাড়ার ঘোষণা দেয়। তবে পরবর্তীতে তাদের একটি অংশ জোটে থাকার কথা জানিয়েছে। এনডিপি চেয়ারম্যান খন্দকার গোলাম মোর্ত্তজাকে দলের প্রাথমিক সদস্য পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

দলটির জ্যেষ্ঠ প্রেসিডিয়াম সদস্য আবদুল মুকাদ্দিমকে নতুন চেয়ারম্যান ও কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব মো. ওসমান গনি পাটোয়ারীকে ভারপ্রাপ্ত মহাসচিব করা হয়েছে।

তাদের নেতৃত্বেই দলটি ২০ দলীয় জোটে থাকবে বলে জানা গেছে।

এছাড়া বাংলাদেশ ন্যাপের সাংগঠনিক সম্পাদক এমএন শাওন সাদেকীকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান করা হয়েছে। বর্তমান চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব গোলাম মোস্তফা ভূঁইয়াকে বহিষ্কার করা হয়েছে। শাওনের নেতৃত্বে ন্যাপের অংশটি ২০ দলে থাকবে।

অন্যদিকে দীর্ঘদিন আলোচনা, বৈঠক করে শেষ পর্যন্ত বিকল্পধারা ছাড়াই গত ১৩ অক্টোবর শনিবার বিএনপি, গণফোরাম, জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) ও নাগরিক ঐক্য মিলে জাতীয় ঐক্যফ্রন্ট গঠিত হয়।

বিকল্পধারার সঙ্গে জোট প্রসঙ্গে জেবেল রহমান গাণি বলেন, আমরা তাদের কাছে জানতে চাইব তারা যে জোট করতে যাচ্ছে তার লক্ষ্য কী হবে, কী প্রক্রিয়ায় ঐক্য হবে। তবে তাদের সঙ্গে আলাপ আলোচনায় যাব। আলোচনা সফল হলে ঐক্যের চেষ্টা হবে। নির্বাচন অনেক কাছে। এখন যা হবে সব নির্বাচন কেন্দ্রিক জোট।

খোন্দকার গোলাম মোর্ত্তজা আজকের চায়ের দাওয়াত প্রসঙ্গে বলেন, দাওয়াত পেয়েছেন, তিনিও যাবেন। সেখানে বিকল্পধারার সঙ্গে নতুন জোট নিয়ে আলোচনা হলে সেখানে যোগ দেওয়ার ব্যাপারে নিজেদের দলে আলোচনা করে সিদ্ধান্ত নেবেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter