ঐক্যফ্রন্টের সমাবেশের অনুমতি না দেয়ায় হাইকোর্টে রিট

  যুগান্তর রিপোর্ট ২১ অক্টোবর ২০১৮, ১৬:৫৩ | অনলাইন সংস্করণ

হাইকোর্ট

নবগঠিত জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশের অনুমতি না দেয়ার বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। রোববার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় সিলেটের জাতীয় ঐক্যফ্রন্টের সমন্বয়ক আলী আহমেদ এ রিট দায়ের করেন।

রিটে সমাবেশের অনুমতি না দেয়া কেন অবৈধ ও বেআইনি ঘোষণা করা হবে না- তা জানতে রুল জারির আর্জি জানানো হয়েছে। রিটে স্বরাষ্ট্র সচিব,পুলিশের আইজিপি,সিলেটের পুলিশ কমিশনারসহ সহ ৫ জনকে রিটে বিবাদী করা হয়েছে।

সোমবার বিচারপতি মইনুল ইসলাম চৌধুরীর নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চে রিট আবেদনটির ওপর শুনানি হতে পারে বলে জানিয়েছেন আইনজীবী জগলুল হায়দার আফ্রিক।

ড. কামাল হোসেন রিট আবেদনের শুনানিতে অংশ নেবেন বলে জানান তিনি।

এর আগে গত শনিবার সভা-সমাবেশে বাধা দেয়ার ঘটনার প্রতিকার চেয়ে উচ্চ আদালতের শরণাপন্ন হওয়ার কথা জানান জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা বিশিষ্ট আইনজীবী ড. কামাল হোসেন। ওইদিন জাতীয় ঐক্যফ্রন্টের এ নেতা বলেন, সভা-সমাবেশ করা নাগরিকের মৌলিক অধিকার। সরকার এ অধিকার হরণ করতে পারে না। এ কারণে আমরা আদালতের শরণাপন্ন হব। আদালতের কাছে প্রতিকার চাইব।

২৩ অক্টোবর সিলেটে সমাবেশ করার মধ্য দিয়ে জোট হিসেবে আত্মপ্রকাশের পর আনুষ্ঠানিক কর্মসূচি পালনের কথা ঘোষণা করেছিল জাতীয় ঐক্যফ্রন্ট। কিন্তু স্থানীয় প্রশাসন এ কর্মসূচি পালনে অনুমতি দেয়নি। ফলে ১ দিন পিছিয়ে ২৪ অক্টোবর সিলেটে সমাবেশ পালনের নতুন কর্মসূচি ঘোষণা করেন তারা। এখন পর্যন্ত এ সমাবেশ করারও অনুমতি মেলেনি।

এ অবস্থায় উচ্চ আদালতের শরণাপন্ন হওয়ার সিদ্ধান্ত নেয়া হয়। যাতে ২৪ অক্টোবরসহ জাতীয় ঐক্যফ্রন্টের পরবর্তী কর্মসূচি পালনে প্রশাসনের তরফ থেকে কোনো বাধা না আসে।

ঘটনাপ্রবাহ : বৃহত্তর জাতীয় ঐক্য

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter