জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্ট

৩১ সদস্য স্টিয়ারিং কমিটির প্রধান ব্যারিস্টার মইনুল হোসেন

  যুগান্তর রিপোর্ট ২৩ অক্টোবর ২০১৮, ২১:০১ | অনলাইন সংস্করণ

ব্যারিস্টার মইনুল হোসেন।
ব্যারিস্টার মইনুল হোসেন। ফাইল ছবি

নবগঠিত ‘জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্ট’ এর স্টিয়ারিং কমিটি গঠন করা হয়েছে। ৩১ সদস্য এ কমিটির প্রধান হচ্ছেন সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেন।

এর আগে ২০ অক্টোবর সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীনকে আহ্বায়ক ও সমিতির সাধারণ সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দীন খোকনকে সদস্যসচিব করে ‘জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্ট’ এর ৩০১ সদস্য কমিটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

মঙ্গলবার জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্টের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

স্টিয়ারিং কমিটির ৩১ জন সদস্যরা হলেন- ব্যারিস্টার মইনুল হোসেন, অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, সুব্রত চৌধুরী, গরিব নেওয়াজ মোহাম্মদ, কেএম জাবির, জগলুল হায়দার আফ্রিক, মো. সানাউল্লাহ মিয়া, মো. মাসুদ আহমেদ তালুকদার, শেখ জুলফিকার বুলবুল চৌধুরী, গোলাম মোস্তফা খান, এসএম কামাল উদ্দিন, সৈয়দ মাহবুব হোসেন, মুহম্মদ শফিউদ্দিন ভুইয়া, ড. এজেডএম ফরিদুজ্জামান ফরহাদ, শাহ আহমেদ বাদল, রকিব উদ্দিন, মো. মুনসুর রহমান, মো. ইউসুফ আলী ও আজাদ মাহমুদ।

এছাড়াও আছেন ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দির সরকার, ব্যারিস্টার মোহাম্মদ আমিনুল হক, অ্যাডভোকেট এ জে মোহাম্মদ আলী, ব্যারিস্টার মোহাম্মদ শাহজাহান ওমর, নিতাই রায় চৌধুরী, মীর মোহাম্মদ নাসির উদ্দিন, ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল, মো. গোলাম মোস্তফা, ড. মো. গোলাম রহমান ভূঁইয়া, তাসমিয়া প্রধান এবং গিয়াস উদ্দিন চৌধুরী।

এছাড়া, ‘জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্ট’-এর পরিধি বেড়ে ৩০১ থেকে ৫০১ সদস্য করা হয়েছে। আইনজীবী ঐক্যফ্রন্টের সঙ্গে বিভিন্ন পেশাজীবী সংগঠনের সঙ্গে যোগাযোগ রক্ষার জন্য ৪ সদস্যের কমিটি করা হয়েছে।

এ কমিটিতে আছেন, অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খোরশেদ আলম মিয়া, মো. আক্তারুজ্জামান এবং এ জেড এম মোর্শেদ আলম মামুন। সভায় জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্টের কাগজপত্র ও ড্রাফট করার জন্যও ৫ সদস্যের একটি কমিটি গঠিত হয়েছে।

কমিটির সদস্যরা হলেন, মো. গোলাম মোস্তফা, ড. মো. গোলাম রহমান ভূঁইয়া, মো. রফিকুল হক তালুকদার রাজা, মো. তাজুল ইসলাম ও মো. মিজানুর রহমান।

সভায় কমিটির পরিধি বৃদ্ধি ছাড়াও গৃহীত অন্যান্য সিদ্ধান্তের বিষয়ে এ কে এম এহসানুর রহমান বলেন, ‘ড. কামাল হোসেনের নেতৃত্বে আগামী ২৫ অক্টোবর সুপ্রিমকোর্টে জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্টের প্রথম সভা ডাকা হয়েছে। জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্টের সদস্য সচিব ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন ওই সভা পরিচালনা করবেন। তাকে সহযোগিতা করবেন অ্যাডভোকেট মো. সানাউল্লাহ মিয়া।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter