ধানের শীষ প্রতীকে নির্বাচন করবে নিবন্ধিত ৮ দল

  যুগান্তর রিপোর্ট ১১ নভেম্বর ২০১৮, ১৭:৩৪ | অনলাইন সংস্করণ

ধানের শীষ

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে বিএনপিসহ আটটি নিবন্ধিত দল ধানের শীষ প্রতীকে নির্বাচনে লড়াই করবে বলে জানিয়েছে বিএনপি। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি চিঠি নির্বাচন কমিশনে জমা দেওয়া হয়েছে। রোববার বিএনপির একটি প্রতিনিধি দল নির্বাচন কমিশনের সংশ্লিষ্ট দফতরে ওই চিঠি জমা দেয়।

ধানের শীষ প্রতীক নিয়ে ভোট করতে চাওয়া অন্য দলগুলোর মধ্যে রয়েছে—দলগুলো হলো- বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি, নিবন্ধন নম্বর-৭), লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি, নিবন্ধন নম্বর -১), বাংলাদেশ জাতীয় পার্টি (বিজেপি, নিবন্ধন নম্বর-১৮), খেলাফত মজলিস (নিবন্ধন নম্বর-৩৮), জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা, নিবন্ধন নম্বর-৩৬), বাংলাদেশ কল্যাণ পার্টি (নিবন্ধন নম্বর-৩১), বাংলাদেশ মুসলিম লীগ (নিবন্ধন নম্বর-৪০) ও জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ (নিবন্ধন নম্বর-২৩)।

চূড়ান্ত মনোনয়ন সময়সীমার মধ্যে সংশ্লিষ্ট নির্বাচনী আসনে যৌথভাবে মনোনীত প্রার্থীদের প্রতীক বরাদ্দের জন্য লিখিতভাবে জানানো হবে বলেও চিঠিতে জানান বিএনপির মহাসচিব।

পর্যালোচনা করে দেখা গেছে, ধানের শীষ প্রতীকে নির্বাচনের জন্য বিএনপি যে আটটি দলের নাম কমিশনে জমা দিয়েছে, তার সবক’টিই ২০ দলীয় জোটের। এখানে ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টের কোনও দলের নাম নেই।

এদিকে বঙ্গবীর কাদের সিদ্দিকীর নেতৃত্বাধীন কৃষক-শ্রমিক-জনতা লীগ রবিবার নির্বাচন কমিশনে এক চিঠি দিয়ে জানিয়েছে তারা জাতীয় ঐক্যফ্রন্টের শরিক দল হিসেবে নির্বাচন করবে। এক্ষেত্রে তারা দলীয় প্রতীক গামছা অথবা ঐক্যফ্রন্ট মনোনিত প্রতীক ব্যবহার করবে।

ঘটনাপ্রবাহ : একাদশ জাতীয় সংসদ নির্বাচন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×