পঞ্চগড়-২ আসনে বিএনপির মনোনয়ন ফরম কিনলেন ফরহাদ হোসেন আজাদ

  যুগান্তর ডেস্ক ১৩ নভেম্বর ২০১৮, ০০:০১ | অনলাইন সংস্করণ

বিএনপি থেকে মনোনয়ন ফরম কিনেছেন দলটির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ফরহাদ হোসেন আজাদ
বিএনপি থেকে মনোনয়ন ফরম কিনেছেন কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ফরহাদ হোসেন আজাদ

পঞ্চগড়-২ আসনে (দেবীগঞ্জ-বোদা) বিএনপি থেকে মনোনয়ন ফরম কিনেছেন দলটির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ফরহাদ হোসেন আজাদ। সোমবার বেলা ১১ টার দিকে তিনি বিএনপির কেন্দ্রীয় কার্যালয় নয়াপল্টন থেকে মনোনয়ন পত্র কেনেন।

ফরহাদ হোসেন আজাদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র রাজনীতি থেকে উঠে এসেছেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের কমিটিতে ছিলেন, পরে ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি এবং যুবদলের কেন্দ্রীয় কমিটি সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। বিএনপির সর্বশেষ কাউন্সিলে তাকে দলটির জাতীয় নির্বাহী কমিটির সদস্য করা হয়।

ফরহাদ হোসেন আজাদ ছাত্র অবস্থা থেকেই দেবীগঞ্জ-বোদায় তার নির্বাচনী এলাকায় মাঠ পর্যায়ের রাজনীতি করে আসছেন। এই আসনে বিএনপি থেকে নির্বাচিত সাবেক সাংসদ মোজাহার হোসেনের মৃত্যুর পর দলীয় নির্দেশে ফরহাদ হোসেন আজাদ এলাকায় ব্যাপক মিছিল-মিটিং আর গণসংযোগ চালিয়ে আসছেন। পঞ্চগড় দুই আসনের তরুণ সমাজসহ মুরুব্বিদের কাছে তার গ্রহণযোগ্যতাও ভালো।

এ বিষয়ে মনোনয়ন প্রত্যাশী বিএনপির কেন্দ্রীয় নেতা ফরহাদ হোসেন আজাদ বলেন, 'আমি দীর্ঘ ৩২ বছর ধরে কেন্দ্রীয় এবং স্থানীয় রাজনীতি করেছি। রাজনীতি করতে গিয়ে তিন-তিনবার কারাবরণ করেছি। বিএনপির দু:সময়ে রাজপথে থেকে আন্দোলন সংগ্রামে অংশ নিয়েছি। আবার এলাকার মানুষের সুখে-দু:খে ছুটে গেছি। বিএনপির পক্ষে জনমত গঠন করতে দিনরাত কাজ করেছি। দল আমার ওপর ভরসা রাখলে এই আসনটি বিএনপির পক্ষে পুনরুদ্ধার করতে পারবো।'

তবে এই আসনে বিএনপি থেকে আরো কয়েকজন মনোনয়ন প্রত্যাশী রয়েছেন। জানা গেছে, পঞ্চগড়-২ থেকে মনোনয়নপত্র তুলবেন দেবীগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সভাপতি হামিদুল ইসলাম, দেবীগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক জেলা সহ-সভাপতি মোফাখখারুল আলম বাবু।

বিভিন্ন সূত্র বলছে, ফরহাদ হোসেন আজাদের প্রতিপক্ষ হিসেবে বিএনপি থেকে যেসব প্রতিদ্বন্দ্বী রয়েছেন তারা আসলে তার সঙ্গে মনোনয়ন দৌড়ে টিকবে না। কেননা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের সঙ্গে মাঠের রাজনীতি করেছেন আজাদ। আর বিএনপির অন্যতম কাণ্ডারি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিষ্টার জমির উদ্দীন সরকারেরও অত্যন্ত স্নেহধন্য তিনি।

ঘটনাপ্রবাহ : পঞ্চগড়-২: জাতীয় সংসদ নির্বাচন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×