তফসিলের পর গ্রেফতারকৃতদের তালিকা ইসিতে দিল বিএনপি

  যুগান্তর রিপোর্ট ১৬ নভেম্বর ২০১৮, ১৪:০৫ | অনলাইন সংস্করণ

ইসি
ফাইল ছবি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর গ্রেফতারকৃত বিএনপির ৪৭২ নেতাকর্মীর তালিকা ইসিতে জমা দিয়েছে বিএনপি।

শুক্রবার বেলা ১১টার দিকে সিইসি কেএম নুরুল হুদার বরাবর এ তালিকা জমা দেয় বিএনপির কেন্দ্রীয় মামলা তথ্য সংগ্রহকারী কর্মকর্তা মো. সালাহউদ্দিন খানের নেতৃত্বে তিন সদস্যের প্রতিনিধিদল।

বিএনপির পক্ষ থেকে দাবি করা হয়, এ পর্যন্ত তাদের ৪৭২ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।

এ ছাড়া বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত একটি চিঠি দেয়া হয় কমিশনে।

চিঠিতে বলা হয়, গত ৮ নভেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর বিএনপির নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এবং আশপাশের এলাকাসহ সারা দেশ থেকে দলের ৪৭২ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। এ মর্মে পাঁচটি এজাহারও পাওয়া গেছে। গ্রেফতার হওয়া নেতাকর্মীদের পদ তালিকা জমা দেয়া হল। পরে আরও পাওয়া গেলে সেগুলোও জমা দেয়া হবে।

তালিকা জমা দেয়ার পর সালাহউদ্দিন খান সাংবাদিকদের বলেন, ‘তফসিল-পরবর্তী সময়ে ৪৭২ বিএনপি নেতাকর্মীদের গ্রেফতার করা হয়েছে। কমিশন থেকে বলা হয়েছিল, তফসিল-পরবর্তী সময়ে কাউকে গ্রেফতার করা হবে না; কিন্তু করা হয়েছে। সেই তালিকা জমা দিলাম।’

প্রসঙ্গত গত বুধবার নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠক করেছে জাতীয় ঐক্যফ্রন্ট। বৈঠকে তফসিলের পর গ্রেফতার নেতাকর্মীদের নাম-পদবিসহ তালিকা জমা দিতে বলেছিল নির্বাচন কমিশন। এরই পরিপ্রেক্ষিতে গ্রেফতার হওয়া নেতাকর্মীদের নাম-পদবিসহ এ তালিকা জমা দিল বিএনপি।

ঘটনাপ্রবাহ : একাদশ জাতীয় সংসদ নির্বাচন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×