নির্বাচন হতেই হবে: বি চৌধুরী

  যুগান্তর রিপোর্ট ১৭ নভেম্বর ২০১৮, ২২:০৫ | অনলাইন সংস্করণ

বি চৌধুরী
বক্তব্য দিচ্ছেন একিউএম বদরুদ্দোজা চৌধুরী। ছবি: সংগৃহীত

যুক্তফ্রন্টের চেয়ারম্যান ও বিকল্পধারার সভাপতি অধ্যাপক একিউএম বদরুদ্দোজা চৌধুরী বলেছেন, নির্বাচনকে যদি কেউ বানচাল করার চেষ্টা করেন, জনগণ তাকে ক্ষমা করবে না।

সাবেক রাষ্ট্রপতি বি চৌধুরী বলেন, নির্বাচন হতেই হবে এবং নির্বাচনে যদি লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত না করা যায়, তবে ভবিষ্যতে ইতিহাসে যেমন নির্বাচন কমিশন দায়ী থাকবে, তেমনি রাষ্ট্রপতিও ইতিহাসের কাছে দায়বদ্ধ থাকবেন।

শনিবার বিকালে বিকল্পধারার বাড্ডার নির্বাচনি কার্যালয়ে সুনামগঞ্জ জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক সুনামগঞ্জ-১ (ধর্মপাশা, জামালগঞ্জ, তাহিরপুর, মধ্যনগর) আসনের ডা. রফিকুল ইসলাম চৌধুরীর বিকল্পধারায় যোগদান উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বি চৌধুরী এসব কথা বলেন।

তিনি বলেন, নির্বাচন যাতে সুষ্ঠু হয় সে জন্য নির্বাচনের লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করতে হবে। নির্বাচন কমিশনকে মনে রাখতে হবে তারা এখন সরকারের কাছে দায়ী নন। কমিশন ১০০ ভাগ স্বাধীন।

বি চৌধুরী বলেন, যারা শহীদদের রক্তের সঙ্গে বেঈমানি করেছে তাদের সঙ্গে ঐক্য করি নাই। ড. কামাল হোসেন স্বাধীনতাবিরোধীদের সঙ্গে ঐক্য করলেন। তারা স্বাধীনতাবিরোধীদের স্বীকৃতি দিয়েছেন। তখন আমাদের স্মরণ হয় লাখ লাখ শহীদদের, নির্যাতিত মা-বোনদের। তারাই আমাদের ঐক্যের প্রতীক।

তিনি বলেন, আমরা স্মরণ করি ইতিহাসের স্বাপ্নিক পুরুষ বঙ্গবন্ধু, জিয়াউর রহমান, মওলানা ভাসানী, হোসেন শহীদ সেহরাওয়ার্দী, শেরেবাংলা ফজলুল হক ও ওসমানীকে। কিন্তু কোনো দলের মেনিফেস্টোতে এসব নেতাদের নাম নেই। যুক্তফ্রন্ট এই সব নেতাকে শ্রদ্ধা করে এবং দেশে শ্রদ্ধার রাজনীতি স্থাপন করবে।

তিনি বলেন, আমরা সন্ত্রাস ও দুর্নীতিকে ঘৃণা করি। দুর্নীতি বাংলাদেশকে গ্রাস করেছে। দুর্নীতি কমাতে পারলে উন্নয়ন অনেক বেশি হতো। বাংলাদেশের চেহারা অনেক ভালো হতো।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান, প্রেসিডিয়াম সদস্য শমসের মবিন চৌধুরী, যুক্তফ্রন্টের প্রধান সমন্বয়কারী গোলাম সারোয়ার মিলন, ইঞ্জিনিয়ার ইউসুফ, সদ্য বিকল্পধারায় যোগদানকারী বিএনপি নেতা ডা. রফিকুল ইসলাম চৌধুরী, বিকল্পধারার সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার ওমর ফারুক, বিএলডিপির চেয়ার‌ম্যান নাজিম উদ্দিন আল আজাদ, বাংলাদেশ ন্যাপের চেয়ারম্যান জেবেল রহমান গানি, মহাসচিব এম গোলাম মোস্তফা ভূঁইয়া, বিএলডিপি নেতা দেলোয়ার হোসেন, এনডিপি চেয়ারম্যান আলহাজ খোন্দকার গোলাম মোর্ত্তুজা প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×