নির্বাচন না করলেও প্রচারে অংশ নেবেন সোহেল তাজ

  যুগান্তর রিপোর্ট ১৮ নভেম্বর ২০১৮, ১০:৪৮ | অনলাইন সংস্করণ

নির্বাচন না করলেও প্রচারে অংশ নেবেন সোহেল তাজ
সোহেল তাজ। ছবি: সংগৃহীত

সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজীম আহমদ সোহেল তাজের রাজনীতিতে সক্রিয় হওয়া ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেয়া নিয়ে বহুদিন ধরে আলোচনা চলছিল। সেই আলোচনার যবনিকাপাত হয়েছে।

শেষ পর্যন্ত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিচ্ছেন না সোহেল তাজ। দলীয় মনোনয়ন ফরমও কেনেননি।

এমনকি নিকট-ভবিষ্যতে রাজনীতিতে সক্রিয়ও হবেন এমন কোনো ইঙ্গিতও দেননি। সোহেল তাজের ঘনিষ্ঠ একটি সূত্র এ তথ্য জানিয়েছেন।

সোহেল তাজ বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী মুক্তিযুদ্ধের সংগঠক তাজউদ্দীন আহমদ ও সৈয়দা জোহরা তাজউদ্দীনের একমাত্র ছেলে।

২০০৮ সালের নির্বাচনে গাজীপুর-৪ (কাপাসিয়া) আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন সোহেল তাজ। ২০০৯ সালের ৬ জানুয়ারি সোহেল তাজ স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর দায়িত্ব নিলেও ২০০৯ সালের ৩১ মে মন্ত্রিসভা থেকে আচমকা পদত্যাগ করেন। চলে যান সুদূর যুক্তরাষ্ট্রে।

২০১২ সালের ৭ জুলাই সংসদ সদস্য পদ থেকেও পদত্যাগ করেন। মাঝেমধ্যে সামাজিক কর্মকাণ্ডে উপস্থিত থাকলেও রাজনীতিতে যুক্ত হবেন না বলে তখন সাফ জানিয়ে দেন সাবেক এ স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী।

সোহেল তাজ ফের আলোচনায় আসেন আওয়ামী লীগের সর্বশেষ জাতীয় কাউন্সিলে। তখন রাজনীতির অন্দরমহলে আলোচনা শুরু হয় যে, সোহেল তাজ রাজনীতিতে সক্রিয় হবেন। ওই সময় তিনি দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেন।

দলের গুরুত্বপূর্ণ পদে সোহেল তাজকে আনা হচ্ছে এমন গুঞ্জনও শুরু হয়। তবে শেষ পর্যন্ত আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটিতে তাকে রাখা হয়নি।

আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রির সময় ফের আলোচনায় আসেন সোহেল তাজ। গুঞ্জন চাউর হয় যে, সোহেল তাজ কাপাসিয়া থেকে নির্বাচন করছেন। তিনি তখন দেশেই ছিলেন।

কিন্তু আসল খবর হচ্ছে- সোহেল তাজ নির্বাচন করবেন না। ওই আসনে তার বোন বর্তমান সংসদ সদস্য সিমিন হোসেন রিমি মনোনয়ন ফরম কিনেছেন। সোহেল তাজ নির্বাচনে বোনকে সহায়তা করবেন।

তিনি গত শুক্রবার যুক্তরাষ্ট্রে পাড়ি জমিয়েছেন। তবে নির্বাচনের আগে ফের দেশে আসবেন বলে তার একটি ঘনিষ্ঠ সূত্র জানিয়েছে। দেশে ফিরে তিনি নৌকার পক্ষে মাঠে থাকবেন।

সম্প্রতি একটি অনুষ্ঠানে নেতাকর্মীদের উদ্দেশে সোহেল তাজ বলেন, আমি আছি- থাকব। রাজনীতি না করলেও আমি বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা ও আমার পিতা তাজউদ্দীনের স্বপ্ন বাস্তবায়নে কাজ করে যাব।

তিনি বলেন, এবারের নির্বাচন অন্যবারের চেয়ে অনেক গুরুত্বপূর্ণ। আর এ জন্য এবারের নির্বাচনে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে নৌকার পক্ষে কাজ করতে হবে। এ নির্বাচনে আমাদের জয় পেতে হবে। আবারও ক্ষমতায় আসব ইনশাআল্লাহ।

শেখ হাসিনার নেতৃত্বে আস্থাশীল সোহেল তাজ বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সোনার বাংলার স্বপ্ন বাস্তবায়ন হচ্ছে। সেই ধারাকে ধরে রাখতে আমরা নৌকায় ভোট দেব।

সোহেল তাজের ব্যক্তিগত সচিব আবু কাউছার গণমাধ্যমে জানান, সোহেল তাজ যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনের মেরিল্যান্ডের নিজ বাসায় অবস্থান করছেন। খুব শিগগির দেশে এসে নৌকার পক্ষে কাজ করবেন তিনি।

ব্যক্তিগত জীবনে সোহেল তাজের এক ছেলে ও দুই মেয়ে রয়েছে। বড় ছেলে তুরাজ আহমদ তাজ লন্ডনের একটি বিশ্ববিদ্যালয় থেকে ব্যারিস্টারি পাস করেছেন।

ঘটনাপ্রবাহ : একাদশ জাতীয় সংসদ নির্বাচন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×