‘বেগম খালেদা জিয়া: হার লাইফ, হার স্টোরি’

  যুগান্তর রিপোর্ট ১৮ নভেম্বর ২০১৮, ২১:৫৮ | অনলাইন সংস্করণ

‘বেগম খালেদা জিয়া: হার লাইফ, হার স্টোরি’
রোববার ‌রাজধানী গুলশা‌নে অভিজাত হো‌টে‌লে ‘বেগম খালেদা জিয়া: হার লাইফ, হার স্টোরি’ বইটির মোড়ক উন্মোচন করা হয়। ছবি: সংগৃহীত

বর্ণাঢ্য দীর্ঘ রাজ‌নৈ‌তিক জীবনসহ নানা ঘটনা প্রবাহ নি‌য়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জীবনীগ্রন্থ ‘বেগম খা‌লেদা জিয়া: হার লাইফ, হার স্টোরি’-এর মোড়ক উন্মোচন করা হয়েছে।

রোববার ‌বিকাল সা‌ড়ে ৩টার দি‌কে রাজধানী গুলশা‌নে অভিজাত হো‌টে‌লে এক অনাড়ম্বর অনুষ্ঠা‌নে বইটির মোড়ক উন্মোচন করা হয়।

গ্রন্থটির লেখক সাংবা‌দিক মাহফুজ উল্লাহ। গ্রন্থ‌টি প্রকাশ ক‌রে‌ছে দ্যা ইউনিভার্সেল একা‌ডেমি। ইং‌রে‌জি‌তে লেখা ৭৭১ পৃষ্ঠা এই গ্রন্থের মূল্য ধরা হ‌য়ে‌ছে ২ হাজার টাকা।

বইটিতে বেগম খালেদা জিয়ার বর্ণাঢ্য রাজনৈতিক জীবন, দূরদর্শিতা ও সংগ্রামের রোমাঞ্চকর গল্প তুলে ধরা হয়েছে। এছাড়া ২০০৭ সালের সেনাসমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের সময়কালের কিছু কথাও বইটিতে উঠে এসেছে।

১৯৪৫ সালের দিনাজপুরে জন্ম নেয়া বেগম খালেদা খানম পুতুল কীভাবে সেনা কর্মকর্তা জিয়াউর রহমানের স্ত্রী হলেন, স্বামীর মৃত্যুর পর গৃহবধূর দায়িত্ব ছেড়ে কীভাবে দলের দায়িত্ব কাঁধে তুলে নিয়েছিলেন এবং কীভাবে দেশনেত্রী হয়ে উঠলেন- সেইসব ঘটনাপ্রবাহ বর্ণনা করা হয়েছে বইটিতে।

এর আগে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে নিয়ে ‘প্রেসিডেন্ট জিয়া অব বাংলাদেশ: আ পলিটিক্যাল বায়োগ্রাফি’ শীর্ষক জীবনীগ্রন্থ লিখেছিলেন সাংবাদিক মাহফুজউল্লাহ।

প্রকাশনা অনুষ্ঠা‌নে উপ‌স্থিত ছি‌লেন প্রফেসর আসিফ নজরুল, প্রফেসর লাইলা এন ইসলাম, ডা. জাফরুল্লাহ চৌধুরী, সা‌বেক রাষ্ট্রদূত আনোয়ার হা‌সিম, অবসরপ্রাপ্ত জজ ও কলা‌মিস্ট ইক‌তেদার আহ‌মেদ ও সাংবা‌দিক নুরুল ক‌বির প্রমুখ।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে বক্তারা জানান, পরিবারের সঙ্গে বেড়ে ওঠার সময় থেকেই খালেদা জিয়া সংস্কৃতিমনা ছিলেন। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের সঙ্গে বিবাহিত জীবনেও রাজনীতির নানা বিষয়ে জ্ঞান লাভ করে দলের ক্রান্তিলগ্নে হাল ধরেন তিনি। জীবনের বড় অংশ দেশ ও মানুষের জন্য ব্যয় করেছেন তিনি।

এছাড়া তার রাজনৈতিক জীবন বিশ্বের বড় বড় নেতাদের আদর্শিক জায়গার সঙ্গে মিলে যায় বলেও উল্লেখ করেন বক্তারা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×