বিএনপির সম্ভাব্য প্রার্থীদের সোমবারের সাক্ষাতকারের সময় একঘণ্টা পেছাল

  যুগান্তর রিপোর্ট ১৯ নভেম্বর ২০১৮, ০১:৩১ | অনলাইন সংস্করণ

বিএনপির সম্ভাব্য প্রার্থীদের সোমবারের সাক্ষাতকারের সময় একঘণ্টা পেছাল
গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে মনোনয়নপ্রত্যাশীদের রোববার সাক্ষাতকার নেয়া হয়। ছবি: যুগান্তর

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মনোনয়নপ্রত্যাশীদের আজ সোমবারের সাক্ষাতকার সকাল ৯টার বদলে ১০টায় দলটির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত হবে।

বিএনপি চেয়ারপারসনের গণমাধ্যম শাখার সদস্য শামসুদ্দিন দিদার যুগান্তরকে এ তথ্য নিশ্চিত করেছেন। আজ দ্বিতীয় দিনে সাক্ষাৎকার নেয়া হবে বরিশাল ও খুলনা বিভাগের মনোনয়নপ্রত্যাশীদের।

এর আগে রোববার সকাল ৯টায় পঞ্চগড়-১ আসনের প্রার্থীদের সাক্ষাৎকারের মধ্য দিয়ে এই কার্যক্রম শুরু হয়। প্রতি আসনে মনোনয়নপ্রত্যাশী সবাইকে একসঙ্গে পার্লামেন্টারি বোর্ডে ডাকা হচ্ছে।

প্রথম সাক্ষাতকার দেন পঞ্চগড়-১ আসন থেকে মনোনয়নপ্রত্যাশী ইউনুস আলী নামের এক নেতা।

এরপর পর্যায়ক্রমে ঠাকুরগাঁও, দিনাজপুর, নীলফামারী, লালমনিরহাট, রংপুর, কুড়িগ্রাম, গাইবান্ধা, জয়পুরহাট, বগুড়া, চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ, রাজশাহী, নাটোর, সিরাজগঞ্জ ও পাবনা জেলার ৭২টি নির্বাচনী এলাকার মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাতকার নেয়া হয়।

সাক্ষাতকার দেয়া অন্তত ২০ জন মনোনয়নপ্রত্যাশীর সঙ্গে কথা বলে জানা গেছে, সাক্ষাৎকারের শুরুতেই বিএনপির পার্লামেন্টারি বোর্ডের পক্ষ থেকে মনোনয়নপ্রত্যাশীদের জানানো হয়- কোন নেতার কী অবদান, গত ১২ বছর কে কী করছেন- সে খবর দলের কাছে আছে।

এরপরই প্রার্থীদের কাছে প্রশ্ন করা হয়, গত ১২ বছর সরকার, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও সরকারি দলের দ্বারা কী ধরনের হয়রানির শিকার হয়েছেন?

তৃণমূলের নেতাকর্মীদের পাশে কিভাবে ছিলেন? নিজে কতটা ক্ষতিগ্রস্ত হয়েছেন এবং মামলা কতটি? এরপর সাক্ষাৎকারে জানতে চাওয়া হয়, এলাকায় প্রার্থীর অবস্থান কতটা শক্তিশালী।

সবাইকে ঐক্যবদ্ধ করে ভোটের লড়াইয়ে থাকতে পারবে কিনা? যেসব প্রার্থীর কর্মকাণ্ড, নিজ নিজ আসনে অবস্থা ভালো এবং মনোনয়ন পাওয়ার সব যোগ্যতা আছে- তাদের কাছে জানতে চাওয়া হয়, ভোটের মাঠে শেষ পর্যন্ত টিকে থাকতে পারবেন তো?

মনোনয়নপ্রত্যাশী ওই নেতারা বলেন, মূলত ভিডিও কনফারেন্সের মাধ্যমে এসব কথা জানতে চেয়েছেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

দল যাকে মনোনয়ন দেবে, তার পক্ষে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করারও নির্দেশ দেন তিনি।

ঘটনাপ্রবাহ : একাদশ জাতীয় সংসদ নির্বাচন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×