সুনামগঞ্জ-১: বিএনপির মনোনয়নপ্রত্যাশী ডা. রফিকুলের বিকল্পধারায় যোগদান

  তাহিরপুর ও ধর্মপাশা প্রতিনিধি ১৯ নভেম্বর ২০১৮, ০৯:০৩ | অনলাইন সংস্করণ

অধ্যাপক ডা. রফিকুল ইসলাম চৌধুরী
অধ্যাপক ডা. রফিকুল ইসলাম চৌধুরী। ছবি: যুগান্তর

সুনামগঞ্জ-১ (তাহিরপুর-জামালগঞ্জ-ধর্মপাশা ও মধ্যনগর) আসনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির দলীয় মনোনয়নপ্রত্যাশী অধ্যাপক ডা. রফিকুল ইসলাম চৌধুরী বিকল্পধারায় যোগদান করলেন।

রোববার রাতে বিএনপির সাবেক নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ডা. রফিকুল ইসলাম বিকল্পধারায় যোগদানের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

ডা. রফিকুল ইসলাম চৌধুরীর বাড়ি সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার সদর ইউনিয়নের দশধরী গ্রামে।

দলীয় সূত্রে জানা গেছে, ডা. রফিকুল ইসলাম চৌধুরী ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি থেকে দলীয় মনোনয়ন পেয়ে নির্বাচনে অংশ নিয়েছিলেন। সেই সময় ৯৪ হাজার ৪৯৮ ভোট পেয়ে আওয়ামী লীগ প্রার্থী মোয়াজ্জেম হোসেন রতনের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে পরাজিত হন তিনি।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি থেকে দলীয় মনোনয়নপ্রত্যাশী হিসেবে তিনি মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দেন।

কিন্তু একই আসনে জেলা বিএনপির সাবেক সভাপতি ও দুবারের সাবেক সংসদ সদস্য নজির হোসেন দলে ফেরায় কেন্দ্রীয় কমিটি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তার দলীয় মনোনয়ন প্রায় চূড়ান্ত করে ফেলেছে।

অন্যদিকে স্থানীয় বিএনপির নেতাকর্মীরা হতাশা ও ক্ষোভ প্রকাশ করে জানিয়েছেন, সুনামগঞ্জ-১ আসনে বিএনপির দলীয় প্রার্থী চূড়ান্ত হওয়ার আগেই ডা. রফিকুল ইসলাম চৌধুরী শনিবার বিকালে বিএনপি থেকে পদত্যাগ করে বিকল্পধারায় যোগদান করেন।

বিকল্পধারায় যোগদান ও বিএনপি থেকে পদত্যাগ প্রসঙ্গে অধ্যাপক ডা. রফিকুল ইসলাম চৌধুরী বলেন, সুনামগঞ্জ-১ আসনে দলীয় মনোনয়ন পাব সে লক্ষ্য নিয়ে এতদিন দিনরাত পরিশ্রম করেছি। জেল-জুলুম ও মিথ্যা মামলার শিকার হয়েছি। যে লোক একযুগ ধরে মাঠে ছিলেন না তাকেই সুনামগঞ্জ-১ আসনে মনোনয়ন দেয়ার বিষয়টি চূড়ান্ত করা হয়েছে। এমন তথ্য বিশ্বস্ত সূত্রে জেনে বিএনপি থেকে পদত্যাগ করে সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক একিউএম বদরুদ্দোজা চৌধুরী নেতৃত্বাধীন বিকল্পধারায় যোগদান করেছি।

প্রসঙ্গত, একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে সুনামগঞ্জ-১ আসনে বিএনপির দলীয় প্রার্থী হিসেবে ৬ মনোনয়নপ্রত্যাশী জেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক সংসদ সদস্য নজির হোসেন, জেলা বিএনপির সহসভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আনিসুল হক, জেলা বিএনপির সাবেক সহসভাপতি অধ্যাপক ডা. রফিক চৌধুরী, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান কামরুজ্জামান কামরুল, যুগ্ম সম্পাদক শাবির সাবেক ছাত্রদল নেতা মামুনুর রশীদ শান্ত, ধর্মপাশা উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সভাপতি আবদুল মোতালেব খান, যুক্তরাজ্য বিএনপির আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক ব্যারিস্টার হামিদুল হক আফিন্দি লিটন ইতিমধ্যে আবেদন ফরম জমা দিয়েছেন।

ঘটনাপ্রবাহ : সুনামগঞ্জ-১: জাতীয় সংসদ নির্বাচন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×