ইশতেহারে ‘দুর্নীতিমুক্ত উন্নয়ন’ প্রাধান্য পাবে: আমীর খসরু

  যুগান্তর রিপোর্ট ১৯ নভেম্বর ২০১৮, ১৪:৪০ | অনলাইন সংস্করণ

ইশতেহারে ‘দুর্নীতিমুক্ত উন্নয়ন’ প্রাধান্য পাবে: আমীর খসরু
গুলশান কার্যালয়ের সামনে সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন বিএনপি নেতা আমীর খসরু। ছবি: সংগৃহীত

বিএনপির নির্বাচনী ইশতেহারে দুর্নীতিমুক্ত উন্নয়নের বিষয়টি প্রাধান্য পাবে। আধুনিক জনকল্যাণমূলক রাষ্ট্র গড়ার লক্ষ্যে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দলীয় ইশতেহার প্রস্তুত করা হচ্ছে বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

সোমবার রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে দলীয় মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার গ্রহণের আগে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

আমীর খসরু বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে ইশতেহার প্রস্তুত করছে বিএনপি। যার মূল বিষয়বস্তু হবে দুর্নীতিমুক্ত উন্নয়ন। তাতে থাকবে শিক্ষা, স্বাস্থ্য ও কর্মসংস্থানের নিশ্চয়তা।

নির্বাচনের জন্য এখনও সমতল ক্রীড়াভূমি নিশ্চিত করা হয়নি উল্লেখ করে আমীর খসরু বলেন, ‘আমরা যে সাত দফা দিয়েছিলাম তার একটিও মানা হয়নি। তার পরও আমরা নির্বাচনে আছি। আশা করছি নির্বাচন কমিশন সবার জন্য সমান সুযোগ সৃষ্টি করবে। জনগণ তাদের ভোটাধিকার প্রয়োগ করে দেশে গণতন্ত্র ফিরিয়ে আনবে।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে সোমবার সকাল ৯টার কিছু সময় পর শুরু হয় মনোনয়নপ্রত্যাশীদের দ্বিতীয় দিনের সাক্ষাৎকার।

সকালে বরিশাল বিভাগ ও বিকালে খুলনা বিভাগের মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার নেয়া হচ্ছে।

বরিশাল-১ আসনের মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকারের মধ্য দিয়ে শুরু হয় দ্বিতীয় দিনের প্রার্থী বাছাই কার্যক্রম।

মনোনয়ন বোর্ডে আছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, ড. আবদুল মঈন খান, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায় প্রমুখ।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে মনোনয়ন নির্ধারণী প্রক্রিয়ায় যুক্ত আছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

ঘটনাপ্রবাহ : একাদশ জাতীয় সংসদ নির্বাচন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×