ইসি-আ’লীগের বক্তব্যে অশনি সংকেত: রিজভী

  যুগান্তর রিপোর্ট ১৯ নভেম্বর ২০১৮, ১৪:৪১ | অনলাইন সংস্করণ

রুহুল কবির রিজভী
সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। ফাইল ছবি

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচন নিয়ে ইসির কর্মকর্তা ও আওয়ামী নেতারা এখন একই সুরে কথা বলছেন। তাদের নির্বাচনী বক্তব্যে অশনি সংকেত লক্ষ্য করা যাচ্ছে।

সোমবার নয়াপল্টনে দলীয় কার্যালয়ে নিয়মিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, বেশ কিছুদিন আগে সিইসি বলেছিলেন-বাংলাদেশে শতভাগ সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়, গত দুদিন আগে আরেকজন কমিশনার বললেন অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠান সম্ভব হবে না।

‘গতকাল আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরও বলেছেন- পৃথিবীর কোনো দেশে সুষ্ঠু নির্বাচন হয় না। বাংলাদেশেও শতভাগ স্বচ্ছ ও অবাধ নির্বাচন হবে না।’

বিএনপির এ নেতা বলেন, আসন্ন নির্বাচন নিয়ে তাদের বক্তব্য এক আশঙ্কাজনক অশনি সংকেত। সিইসি ও ইসির বক্তব্য মাঠপর্যায়ের কর্মকর্তাদের অনিয়ম ও ভোট ডাকাতিতে উৎসাহিত করবে।

তিনি বলেন, তারা সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের জন্য শপথ নিয়েছেন, কিন্তু নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে না বলে যে বক্তব্য দিয়েছেন, তাতে তারা শপথ ভঙ্গ করেছেন। যে বক্তব্য অবৈধ শাসকগোষ্ঠীকেই উৎসাহ জোগাবে।

নির্বাচনের আগে পুলিশের ভূমিকা নিয়েও প্রশ্ন তোলেন রুহুল কবির রিজভী।

তিনি বলেন, পুলিশের বেপরোয়া আচরণ ও হয়রানিতে আবারও ‘ফেনী মার্কা’ নির্বাচনের আলামত পাওয়া যাচ্ছে। বিএনপি নেতাকর্মীদের নামে মামলা ও গ্রেফতার পাহাড়ি ঢলের মতো ধেয়ে চলেছে দেশব্যাপী।

‘বিএনপি নেতাকর্মীদের ওপর সীমাহীন জুলুমের পর এখন দিনরাত বাড়িতে বাড়িতে হানা দিয়ে তল্লাশির নামে আইনশৃঙ্খলা বাহিনীর প্রহরায় সারা দেশকে দাস শিবিরে পরিণত করা হয়েছে।’

রিজভী আরও বলেন, বিএনপি নেতাকর্মীদের বাড়িতে না পেয়ে পরিবারের সদস্যদের ওপরও হামলা করছে, মারধর করছে কিংবা পরিবারের সদস্যদের ধরে নিয়ে যাচ্ছে।

তিনি বলেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে ভোটারদের হাবুডুবু খাওয়াতেই নির্বাচনী মাঠ জনশূন্য করা হচ্ছে। আওয়ামী লীগের রাজনীতি দেউলিয়া হয়ে গেছে বলেই জাতীয় সংসদ নির্বাচন নিয়ে অনাচারে লিপ্ত হয়েছে।

ঘটনাপ্রবাহ : একাদশ জাতীয় সংসদ নির্বাচন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×