নির্বাচনে ভারতের সাহায্য চায় বিকল্পধারা

  যুগান্তর রিপোর্ট ১৯ নভেম্বর ২০১৮, ১৭:৩০ | অনলাইন সংস্করণ

বিকল্পধারা
বি চৌধুরীর বাসভবনে প্রেস ব্রিফিংয়ে বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নানসহ নেতারা। ছবি: ভিডিও থেকে নেয়া

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিবেশী দেশ ভারতের সাহায্য চেয়েছে বি চৌধুরীর বিকল্পধারা বাংলাদেশ। সোমবার দুপুরে বিকল্পধারার চেয়ারম্যানের বাসভবনে এক প্রেস ব্রিফিংয়ে দলটির মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান।

এর আগে বি চৌধুরীর বাসায় বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলার নেতৃত্বাধীন একটি প্রতিনিধিদলের সঙ্গে বৈঠক হয়।

এ সময় বি চৌধুরী ছাড়াও বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান, বি চৌধুরীর পররাষ্ট্রবিষয়ক উপদেষ্টা ও প্রেসিডিয়াম সদস্য শমসের মবিন চৌধুরী বীরবিক্রম, যুক্তফ্রন্টের মুখপাত্র ও বিকল্পধারার যুগ্ম মহাসচিব মাহী বি চৌধুরী উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে প্রেস ব্রিফিংয়ে বিকল্পধারার মহাসচিব মান্নান বলেন, ভারত আমাদের বন্ধুরাষ্ট্র। একাদশ সংসদ নির্বাচনে ভারতের সাহায্যের প্রয়োজন।

তিনি বলেন, ভারতের সঙ্গে বাংলাদেশের অত্যন্ত সুসম্পর্ক বিদ্যমান। আমরা চাই, তাদের সঙ্গে এই সুসম্পর্ক নির্বাচনের পরেও বিদ্যমান থাকুক।

বিকল্পধারার মহাসচিব বলেন, নির্বাচনের আগে আমরা চেয়েছিলাম- ভারতের সঙ্গে বিদ্যমান সম্পর্ক আরও উন্নতি হোক। এ নিয়েই আমাদের আলোচনা ছিল। এ জন্য ভারতকে আমরা আমন্ত্রণ জানিয়েছিলাম। আমাদের মূল আলোচনা ছিলো ভারত ও বাংলাদেশের সুসম্পর্ক নিয়ে।

বি চৌধুরীর পররাষ্ট্রবিষয়ক উপদেষ্টা ও প্রেসিডিয়াম সদস্য শমসের মবিন চৌধুরী বলেন, বৈঠকে আমরা অসাম্প্রদায়িক রাজনীতিতে বিশ্বাস করি এবং মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তি বলে তাদের জানিয়েছি। এটার ধারাবাহিকতা আমরা বজায় রাখব।

দুপুর ১টার পর যুক্তফ্রন্টের চেয়ারম্যান ও বিকল্পধারার প্রেসিডেন্ট সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক একিউএম বদরুদ্দোজা চৌধুরীর বারিধারার বাসায় যায় ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলার নেতৃত্বে একটি প্রতিনিধিদল।

এ সময় বিকল্পধারার যুগ্ম মহাসচিব ও দলের মুখপাত্র মাহী বি চৌধুরী তাকে স্বাগত জানান।

এদিকে বৈঠক শেষে বেরিয়ে নির্বাচন প্রসঙ্গে ভারতীয় হাইকমিশনার সাংবাদিকদের বলেন, নির্বাচন বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়। এটা নিয়ে আমাদের কোনো মন্তব্য নেই।

ঘটনাপ্রবাহ : একাদশ জাতীয় সংসদ নির্বাচন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×