ঐক্যফ্রন্টে নুরুল আমিন ব্যাপারীর বিকল্প ধারার ৯ আসন দাবি

  যুগান্তর রিপোর্ট ২১ নভেম্বর ২০১৮, ১৬:০৮ | অনলাইন সংস্করণ

ঐক্যফ্রন্টে নুরুল আমিন ব্যাপারীর বিকল্প ধারার ৯ আসন দাবি
বিকল্পধারার একাংশের প্রধান অধ্যাপক ড. নুরুল আমিন ব্যাপারী ও মহাসচিব অ্যাডভোকেট শাহ আহমেদ বাদল। ছবি: সংগৃহীত

আসন্ন জাতীয় নির্বাচনে ধানের শীষ প্রতীকে প্রার্থী হতে বিকল্পধারার একাংশের পক্ষ থেকে মনোনয়নপ্রত্যাশী ৯ জনের একটি তালিকা ঐক্যফ্রন্টের কাছে দেয়া হয়েছে।

এ-সংক্রান্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী নির্বাচনে ঐক্যফ্রন্টের অন্তর্ভুক্ত রাজনৈতিক দল হিসেবে বিকল্পধারার মনোনয়ন বোর্ড প্রার্থীদের আবেদনপত্র থেকে ৯টি মনোনয়নপত্র যাচাই করে লিখিতভাবে বাংলাদেশ জাতীয়তাবাদী দলকে অভিহিত করেছে।

এতে আরও বলা হয়, জাতীয় ঐক্যফ্রন্টের চূড়ান্ত অনুমোদনের জন্য জোটের নেতা ড. কামাল হোসেন ও মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কাছে তালিকা দেয়া হয়েছে।

তালিকায় থাকা মনোনয়নপ্রত্যাশীরা হলেন, বিকল্পধারার একাংশের প্রধান অধ্যাপক ড. নুরুল আমিন ব্যাপারী (ঢাকা-৮), মহাসচিব অ্যাডভোকেট শাহ আহমেদ বাদল (লক্ষ্মীপুর-২), আজমিরি বেগম ছন্দা (ঢাকা-৭), প্রভাষক শাহজাহান সাজু (ফেনী-২), এল. কে চৌধুরী (ঢাকা-১০), জানে আলম হাওলাদার (মুন্সীগঞ্জ-১), বাবু সবিনয় সাহা (বাগেরহাট-১), নাছিম আলী আকন্দ ( নোয়াখালী-৩) ও মাহবুব মোর্শেদ হেলাল (যশোর-৩)।

এর আগে গত ১৯ অক্টোবর শৃঙ্খলাভঙ্গের দায়ে বিকল্পধারার সভাপতি ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী, মহাসচিব মেজর (অব.) মান্নান ও যুগ্ম মহাসচিব মাহী বি চৌধুরীকে দল থেকে অব্যাহতির ঘোষণা দেয়া হয়েছিল।

তখন দলটির সিনিয়র প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক নুরুল আমীন বেপারীকে সভাপতি ও দলের সহসভাপতি অ্যাডভোকেট শাহ আহমেদ বাদলকে মহাসচিব করে নতুন কমিটি করা হয়।

এদিকে মহাজোটের হয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে ৩৮টি আসন দাবি করেছে সাবেক রাষ্ট্রপতি ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বাধীন যুক্তফ্রন্ট।

মঙ্গলবার রাতে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সঙ্গে এক অনির্ধারিত বৈঠকে অংশ নিয়ে এ দাবি জানান ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, যুক্তফ্রন্টের সঙ্গে একটা অ্যালায়েন্স হতে পারে। তবে তারা নৌকায় ভোট করবেন না নিজেদের প্রতীকে ভোট করবেন সে সিদ্ধান্ত হয়নি। ধরে নিচ্ছি তারা নিজেদের প্রতীকে নির্বাচন করবেন।

ঘটনাপ্রবাহ : একাদশ জাতীয় সংসদ নির্বাচন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×