২০ শতাংশও নিরপেক্ষ হতে পারেনি ইসি: ঐক্যফ্রন্ট

  যুগান্তর রিপোর্ট ২৩ নভেম্বর ২০১৮, ২০:৫৭:০৬ | অনলাইন সংস্করণ

বৈঠক শেষে এসব কথা বলেন কমিটির প্রধান ও বিএনপি নেতা বরকত উল্লাহ বুলু। ছবি-যুগান্তর

নির্বাচন কমিশন (ইসি) এখনও ২০ শতাংশ নিরপেক্ষ হতে পারেনি বলে অভিযোগ করেছে জাতীয় ঐক্যফ্রন্ট। তাদের দাবি তফসিল ঘোষণার পরও বিরোধী দলের নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে।

শুক্রবার বিকালে ঐক্যফ্রন্টের সমন্বয় কমিটির বৈঠক শেষে এসব কথা বলেন কমিটির প্রধান ও বিএনপি নেতা বরকত উল্লাহ বুলু। রাজধানীর মতিঝিলে আরামবাগে গণফোরামের কার্যালয়ে বৈঠকটি অনুষ্ঠিত হয়।

বুলু বলেন, সরকার এখনই নির্বাচনী প্রচারণা চালাচ্ছে। আর গ্রেফতার হচ্ছেন ঐক্যফ্রন্টের নেতাকর্মীরা। এসব দেখেও নির্বিকার ইসি। বিএনপির মনোনয়নপ্রত্যাশীর মরদেহ মেলে বুড়িগঙ্গায়। চট্টগ্রাম থেকে সাবেক মন্ত্রী এহছানুল হক মিলন ও গিয়াস উদ্দিন কাদের চৌধুরীকে গ্রেফতার করা হয়েছে। আমরা এসবের তীব্র নিন্দা জানাই ও গ্রেফতারকৃতদের মুক্তির দাবি জানাচ্ছি।

প্রশাসনের দলবাজ কর্মকর্তা প্রত্যাহার বিষয়ে নির্বাচন কমিশন ও পুলিশের বক্তব্যকে দ্বিমুখী উল্লেখ করে এর সমালোচনা করেন সমন্বয় কমিটির প্রধান বুলু।

তিনি জানান, শিগগিরই দেশের প্রতিটি জেলায় জাতীয় ঐক্যফ্রন্টের সমন্বয় কমিটি গঠন করা হবে। এ লক্ষ্যে কেন্দ্রীয় সমন্বয় কমিটির পক্ষ থেকে জেলায় জেলায় চিঠি দেয়া হয়েছে।

নির্বাচনে আসন ভাগাভাগি ও মনোনয়ন বিষয়টি এখনও চূড়ান্ত হয়নি জানিয়ে বুলু বলেন, এসব দায়িত্ব ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির। মনোনয়নকৃতরা নির্বাচনের সময় জেলে থাকলে সেখান থেকেই তারা নির্বাচনে অংশ নেবেন। তবে বিকল্প প্রার্থীও থাকবে।

বৈঠক সূত্র জানায়, নির্বাচনকে সামনে রেখে দ্রুত আসন ভাগাভাগির বিষয়টি সুরাহা করা ছাড়াও জেলায় জেলায় জাতীয় ঐক্যফ্রন্টের সমন্বয় কমিটি গঠনেরও সিদ্ধান্ত হয়।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত