ভোলায় ইভিএমে ভোট চান আন্দালিব রহমান

  যুগান্তর ডেস্ক ৩০ নভেম্বর ২০১৮, ২২:২৭:৩৩ | অনলাইন সংস্করণ

আন্দালিব রহমান পার্থ। ফাইল ছবি

ভোলা-১ আসনে ইভিএমে নির্বাচন চান বাংলাদেশ জাতীয় পার্টির (বিজেপি) চেয়ারম্যান আন্দালিভ রহমান পার্থ। ইভিএমে নির্বাচন অনুষ্ঠানের দাবি জানিয়ে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) বরাবর চিঠি লিখেছেন আন্দালিব রহমান।

নির্বাচন কমিশনে দেওয়া চিঠিতে আন্দালিভ রহমান পার্থ লিখেছেন, ইভিএম ব্যবহারের জন্য সরকারি নিয়ম অনুযায়ী প্রয়োজনীয় ব্যয় বহন করতেও রাজি রয়েছেন। তার নির্বাচনী আসনে ইভিএমে ভোট গ্রহণের জোরালো দাবি জানিয়েছেন।

ইসিকে লেখা চিঠিতে বিজেপি চেয়ারম্যান বলেছেন, ভোটাধিকারের মতো একটি গণতান্ত্রিক অধিকারের ক্ষেত্রে সমান সুযোগ সৃষ্টি করা না হলে, তা অত্যন্ত দুঃখজনক হবে।

অবশ্য বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্ট ইভিএমে ভোটের বিরোধিতা করে আসছে। তবে আওয়ামী লীগ নেতৃত্বাধীন জোট ইভিএমে ভোটের পক্ষে।

এ নিয়ে আন্দালিব রহমান চিঠিতে লিখেছেন, ‘২০-দলীয় জোট এবং ঐক্যফ্রন্ট ইভিএম ব্যবহারের বিরুদ্ধে থাকা সত্ত্বেও ভোলার জনগণের দাবিকে সামনে রেখে বাংলাদেশ জাতীয় পার্টি-বিজেপি ভোলা সদর আসনে ইভিএম পদ্ধতির জন্য জোর অনুরোধ জানাচ্ছে। অন্যথায় এটা আমার এবং আমার নির্বাচনী আসন ভোলা-১ (সদর)-এর জনগণের প্রতি বৈষম্যমূলক সিদ্ধান্ত হবে, যা কিনা বাংলাদেশের সংবিধানের ধারা ২৭-এর পরিপন্থী...।’

এদিকে গত শনিবার নির্বাচন কমিশন (ইসি) জানিয়েছে, ৬টি আসনে ইলেকট্রনিক ভোটিং মেশিন ব্যবহারের সিদ্ধান্ত হয়। আসনগুলো হলো ঢাকা-৬, ঢাকা-১৩, চট্টগ্রাম-৯, খুলনা-২, রংপুর-৩ ও সাতক্ষীরা-২।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত