খালেদা জিয়ার বিকল্প মিল্টন প্রার্থিতা ফিরে পেয়েছেন

  বগুড়া ব্যুরো ০৬ ডিসেম্বর ২০১৮, ২১:৩৫ | অনলাইন সংস্করণ

খালেদা জিয়ার বিকল্প প্রার্থী মোরশেদ মিল্টন
খালেদা জিয়ার বিকল্প প্রার্থী মোরশেদ মিল্টন

বগুড়া-৭ (গাবতলী-শাজাহানপুর) আসনে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিকল্প প্রার্থী মোরশেদ মিল্টন প্রার্থিতা ফিরে পেয়েছেন।

উপজেলা চেয়ারম্যান পদ থেকে পদত্যাগের কাগজপত্র সঠিক সময়ে না পাওয়ায় জেলা রিটার্নিং অফিসার তার মনোনয়ন বাতিল করেছিলেন। এতে খালেদা জিয়ার ওই আসনটি বিএনপির প্রার্থীশূন্য হয়েছিল।

বৃহস্পতিবার নির্বাচন কমিশন শুনানি শেষে মিল্টনের প্রার্থিতা ফিরে দেয়ায় ওই আসনে বিএনপি নেতাকর্মীদের মাঝে উৎসবের আমেজ ছড়িয়ে পড়েছে। দুপুরের আগে খবরটি প্রচার হওয়ায় তার সমর্থকরা বিভিন্ন স্থানে মিষ্টি বিতরণ করেছেন।

অপরদিকে নির্বাচন কমিশন আপিল বাতিল করায় বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনের স্বতন্ত্র প্রার্থী আশরাফুল ইসলাম ওরফে হিরো আলমের সমর্থকদের মাঝে হতাশা ও ক্ষোভ দেখা দিয়েছে। তিনি আদেশের কপি পাওয়ার পর উচ্চ আদালতে রিট করবেন।

জানা গেছে, কেন্দ্রীয় সিদ্ধান্তে গাবতলী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও গাবতলী উপজেলা চেয়ারম্যান মোরশেদ মিল্টন বগুড়া-৭ আসনে খালেদা জিয়ার বিকল্প হিসেবে মনোনয়ন জমা দেন। তিনি চেয়ারম্যান পদ থেকে পদত্যাগও করেন। গত ২ ডিসেম্বর মনোনয়ন যাচাই পর্যন্ত পদত্যাগের চিঠি হাতে না পাওয়ায় রিটার্নিং অফিসার জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ তার প্রার্থিতা বাতিল ঘোষণা করেন।

মিল্টন ৩ ডিসেম্বর নির্বাচন কমিশনে এ ব্যাপারে আপিল করেন। উপজেলা পরিষদ থেকে মিল্টনের পদত্যাগ সঠিক হওয়ায় ৬ ডিসেম্বর সকালে নির্বাচন কমিশন তার মনোনয়ন বৈধ ঘোষণা করে। এ খবরটি তার এলাকায় পৌঁছলে নেতাকর্মীদের মাঝে আনন্দের জোয়ার বইয়ে যায়। বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও তিনমাথাসহ অন্যান্য এলাকায় মিষ্টি বিতরণ করা হয়েছে।

এ সময় বিএনপি নেতা ফজলে রাব্বী মণ্ডল, আবদুল হোসেন, সাইদুল ইসলাম, ছাত্রদল নেতা শাওন প্রমুখ উপস্থিত ছিলেন।

নেতারা বলেন, সরকার ষড়যন্ত্র করে তাদের নেতা মিল্টনের মনোনয়ন বাতিল করেছিল। কিন্তু সরকারের সেই ষড়যন্ত্র ব্যর্থ হয়েছে। তারা দাবি করেন, মিল্টন দেশের সব আসনের মধ্যে সর্বোচ্চ ভোটে এমপি হবেন।

ঘটনাপ্রবাহ : বগুড়া-৭: জাতীয় সংসদ নির্বাচন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×