মহাজোটের শরিকরা কে কয়টি আসন পেল

  যুগান্তর রিপোর্ট ০৭ ডিসেম্বর ২০১৮, ১২:২৩ | অনলাইন সংস্করণ

মহাজোটের শরিকরা কে কয়টি আসন পেল
ছবি : যুগান্তর

মহাজোটের শরিকদের মধ্যে আসন বণ্টনের রফা হয়েছে। কে কতটি আসন পাচ্ছে সেই চিঠি তাদের দেয়া হচ্ছে। শরিকদের মধ্যে যারা নৌকা প্রতীকে ভোট করবেন তাদের চিঠি দিয়ে নিশ্চিত করা হচ্ছে।

শুক্রবার সকালে রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের হাত থেকে এসব চিঠি সংগ্রহ করছেন জোটের প্রার্থীরা।

মহাজোটের শরিকদের মধ্যে জাতীয় পার্টিকে দেয়া হয়েছে সর্বাধিক আসনে মনোনয়ন। এর পর দ্বিতীয় সর্বোচ্চ আসন পেয়েছেন ওয়ার্কার্স পার্টি। জাসদের দুই অংশ, জেপি ও তরিকত ফেডারেশনকেও আসন দেয়া হয়েছে।

কে কতটি আসন পেল

জাতীয় পার্টি ৪০-৪২টি

ওয়ার্কার্স পার্টি ৫

বিকল্পধারা ৩

জাসদ (ইনু) ৩

তরিকত ফেডারেশন ২

জেপি (মঞ্জু) ২

জাসদ (আম্বিয়া) ১টি।

বাকি আসনগুলোতে আওয়ামী লীগের প্রার্থীরা নির্বাচন করবেন।

এ সময় সংবাদ সম্মেলন করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সব মিলিয়ে মহাজোটের শরিকদের ৫৫-৬০টি আসন ছাড়ছে আওয়ামী লীগ। এর বাইরে কোনো আসনে চাইলে জোটের শরিকরা নিজ নিজ প্রতীকে নির্বাচন করতে পারে। এ ক্ষেত্রে আওয়ামী লীগের কোনো বাধা থাকবে না।

তিনি বলেন, আওয়ামী লীগ ১৭ আসনে দুজন করে মনোনয়ন দিয়েছিল, ওই ১৭ আসনে একক প্রার্থী দেয়া হয়েছে। যারা মনোনয়ন পাননি তারা মনোনয়নপত্র প্রত্যাহার করে নেবেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, জাসদের শিরিন আখতার, যুক্তফ্রন্টের মেজর (অব.)মান্নান প্রমুখ।

ঘটনাপ্রবাহ : একাদশ জাতীয় সংসদ নির্বাচন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×