জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী ঘোষণাও স্থগিত

  যুগান্তর রিপোর্ট ০৭ ডিসেম্বর ২০১৮, ১২:৪২ | অনলাইন সংস্করণ

জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী ঘোষণাও স্থগিত
জাতীয় ঐকফ্রন্টের শীর্ষ নেতারা

জাতীয় ঐক্যফ্রন্টের চূড়ান্ত প্রার্থী ঘোষণা স্থগিত করা হয়েছে। আজ শুক্রবার বিকাল ৩টায় ঐক্যফ্রন্টের কেন্দ্রীয় কার্যালয় থেকে এ ঘোষণা দেয়ার কথা ছিল।

বিষয়টি নিশ্চিত করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের মিডিয়া সেলের কর্মকর্তা লতিফুর বারী হামিম। তিনি শুক্রবার সকালে জানান, আজ বিকালে প্রার্থী ঘোষণা করার কথা ছিল। কিন্তু অনিবার্য কারণবশত তা স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছেন ঐক্যফ্রন্টের শীর্ষ নেতারা।

এর আগে গতকাল রাতে বিএনপির ১৫০ আসনে একক প্রার্থী ঘোষণা করার কথা ছিল। কিন্তু তাও স্থগিত করেছে। কবে নাগাদ বিএনপি প্রার্থী ঘোষণা করবে এবং কেন বন্ধ রাখা হয়েছে, বিএনপির পক্ষ থেকে কিছুই জানানো হয়নি। বলা হয়েছে- অনিবার্য কারণবশত প্রার্থীর তালিকা ঘোষণা স্থগিত করা হল।

এর আগে বৃহস্পতিবার রাতে মতিঝিলে জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের চেম্বারে জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠক হয়। বৈঠক শেষে আজ বিকালে ঐক্যফ্রন্টের প্রার্থী ঘোষণার কথা জানান ঐক্যফ্রন্টের মুখপাত্র ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

জানা গেছে, আসন বণ্টন ও নির্বাচনী ইশতেহারের খসড়া চূড়ান্ত করতে গত কয়েক দিন ধরেই সিরিজ বৈঠক করছেন জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা। এসব বৈঠকে আসন বণ্টন নিয়ে কোনো সমঝোতা হয়নি।

সবশেষ গতকাল বৃহস্পতিবার বিকাল ৫টায় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির নেতারা বৈঠক করেন। বৈঠকটি বিকাল ৫টায় শুরু হয়ে রাত পর্যন্ত চলে। বৈঠকে বর্তমান রাজনৈতিক পরিস্থিতি ও ঐক্যফ্রন্টের করণীয় বিষয়ে আলোচনা হয়।

বৈঠকে সিদ্ধান্ত হয়, আজ চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। ঐক্যফ্রন্ট নেতারা যেসব আসনে চূড়ান্ত মনোনয়ন পাবেন, ওইসব আসনে বিএনপি ও শরিক দলের অন্য যারা মনোনয়নপত্র জমা দিয়েছেন, তারা তা প্রত্যাহার করে নেবেন।

বৈঠকে উপস্থিত ছিলেন ড. কামাল হোসেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আ স ম আবদুর রব, বঙ্গবীর কাদের সিদ্দিকী, মাহমুদুর রহমান মান্না, সুলতান মো. মনসুর আহমেদ, মোস্তফা মহসিন মন্টু, সুব্রত চৌধুরী প্রমুখ।

প্রসঙ্গত বিএনপি এবার ২০-দলীয় জোট ছাড়াও জাতীয় ঐক্যফ্রন্টকে নিয়ে একাদশ নির্বাচনে অংশ নেবে। ২০ দলে রয়েছে ২৩ দল। আর ঐক্যফ্রন্টে রয়েছে গণফোরাম, জেএসডি, নাগরিক ঐক্য ও কৃষক শ্রমিক জনতা লীগ।

ঘটনাপ্রবাহ : একাদশ জাতীয় সংসদ নির্বাচন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×