জ্যাকব-পঙ্কজের মনোনয়নপত্র বহাল

  যুগান্তর রিপোর্ট ০৭ ডিসেম্বর ২০১৮, ২২:২৬ | অনলাইন সংস্করণ

পঙ্কজ নাথ ও জ্যাকব
জ্যাকব ও পঙ্কজ নাথ। ছবি: সংগৃহীত

মনোনয়ন বাতিলের জন্য আবেদন পড়লেও প্রার্থিতা বহাল রয়েছে ভোলা-৪ আসনের আওয়ামী লীগের প্রার্থী প্রতিমন্ত্রী আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব ও বরিশাল-৪ আসনের সরকারদলীয় সংসদ সদস্য পঙ্কজ নাথের প্রার্থিতা। তাদের দুজনের বিরুদ্ধে দায়ের করা পৃথক দুটি আপিল আবেদন নামঞ্জুর করেছে নির্বাচন কমিশন।

শুক্রবার নির্বাচন ভবনের দ্বিতীয়তলায় শুনানিতে এসব আদেশ দেন নির্বাচন কমিশন।

জানা গেছে, আওয়ামী লীগের প্রার্থী পঙ্কজ নাথের মনোনয়নপত্র গ্রহণের বিরুদ্ধে আপিল করেছিলেন ওই আসনের অন্য দুই প্রার্থী মেজবাহ উদ্দিন সরকার ও মাহাবুবুল আলম। শুনানি শেষে নির্বাচন কমিশন তাদের আপিল নামঞ্জুর করলে পঙ্কজ দেবনাথের প্রার্থিতা টিকে যায়। আপিলকারীদের অভিযোগ ছিল, ২০০৭ সালে দুর্নীতি মামলায় স্বেছাসেবক লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথের ১৩ বছরের সাজা হয়েছিল। সেই তথ্য তিনি মনোনয়নপত্রে গোপন করেছেন।

শুনানি শেষে পঙ্কজ নাথ সাংবাদিকদের বলেন, সেই মামলায় আমি খালাস পেয়েছি। আপিল বিভাগের ফুল বেঞ্চে লিভ টু আপিল গ্রহণ করা হয়নি। আমার বিরুদ্ধে ১/১১ এর কুশীলবরা যে অভিযোগ এনেছিল, তা ভিত্তিহীন, অসত্য, মিথ্যা ছিল। সর্বোচ্চ আদালতে প্রমাণিত হয়েছে আমি নিরপরাধ। কিন্তু হাইকোর্টের রায় গোপন করে আমার বিরুদ্ধে আপিল করেছেন উনারা। আমার আইনজীবীরা সত্যটা তুলে ধরতে পেরেছে, ফলে আমি প্রার্থিতা ফিরে পেয়েছি।

অপরদিকে ভোলা-৪ আসনে আওয়ামী লীগের প্রার্থী আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকবের বিরুদ্ধে সনদ জালিয়াতির অভিযোগ এনে তাদের মনোনয়নপত্র গ্রহণের সিদ্ধান্ত চ্যালেঞ্জ করেছিলেন বিএনপি নেতা নাজিম উদ্দিন আলম। শুনানি শেষে নির্বাচন কমিশন তা নামঞ্জুর করলে জ্যাকবের ভোটের পথে বাধা কেটে যায়।

ঘটনাপ্রবাহ : একাদশ জাতীয় সংসদ নির্বাচন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×