আমরা বিজয়ের পথে: ওবায়দুল কাদের

  যুগান্তর রিপোর্ট ০৭ ডিসেম্বর ২০১৮, ২২:৪৩ | অনলাইন সংস্করণ

আমরা বিজয়ের পথে: ওবায়দুল কাদের
ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে বক্তব্য দেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ছবি: যুগান্তর

সমঝোতা হওয়া আসনের বাইরে যে কোনো আসনে মহাজোটের শরিকরা চাইলে তাদের নিজেদের দলীয় প্রতীক নিয়ে নির্বাচন করতে পারবে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার দুপুরে আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

ওবায়দুল কাদের বলেন, শরিক দলগুলো আরও বেশি আসন প্রত্যাশা করে। তবে আওয়ামী লীগ নৌকা প্রতীকে এর বেশি মনোনয়ন দিতে পারছে না। নিবন্ধিত দল যাদের আছে তারা যদি আরও আসনে প্রতিদ্বন্দ্বিতা করতে চান নিজেদের প্রতীকে করতে পারবেন। আমরা শুধু নৌকা প্রতীকে কয়েকটা আসন দিলাম। আর জাতীয় পার্টিকে ৪০ থেকে ৪২টা আসন দেয়া হবে। এর বাইরে তারা (শরিকরা) তাদের নিজেদের প্রতীক যেমন- লাঙল, মশাল, কুলা ও মালা নিয়ে নির্বাচন করতে পারে। কোনো অসুবিধা নেই।

উন্মুক্ত নির্বাচন হলে ভোট ভাগাভাগির শঙ্কা থাকবে কিনা জানতে চাইলে তিনি বলেন, কোনো সমস্যা নেই। আমাদের শরিকদেরও আমরা একটা সুযোগ দিতে চাই। তাদের নিজেদের শক্তি যাচাই করুক। আমি আগেও বলেছি আসন ভাগাভাগির নামে বানরের পিঠা ভাগ করতে চাই না। বিজয়ের সম্ভাবনা আছে এমন প্রার্থীদেরই মনোনয়ন দিয়েছি।

আওয়ামী লীগের মোটামুটি ২৪০ প্রার্থী চূড়ান্ত হয়েছে জানিয়ে তিনি বলেন, তবে দুই-একজন এদিক-ওদিক হতে পারে। জয়ী হতে পারে এমন প্রার্থী দেখেই আমরা মনোনয়ন দিয়েছি। মনোনয়নের পূর্ণাঙ্গ তালিকা শনিবার নির্বাচন কমিশনে পাঠিয়ে দেয়া হবে বলেও জানান তিনি।

আগামী নির্বাচনে জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করে ওবায়দুল কাদের বলেন, ইনশাআল্লাহ আমরা বিজয়ের পথে। ইনশাআল্লাহ মহাজোটের বিজয় হবে।

এ সময় তিনি ‘৩০ তারিখ সারা দিন শেখ হাসিনাকে ভোট দিন, ৩০ তারিখ সারাদিন মহাজোটকে ভোট দিন, ৩০ তারিখ সারাদিন আওয়ামী লীগকে ভোট দিন, ৩০ তারিখ সারা দিন ১৪ দলকে ভোট দিন, ৩০ তারিখ সারাদিন যুক্তফ্রন্টকে ভোট দিন’ এমন নানান স্লোগান দিয়ে বলেন, ইনশাআল্লাহ বিজয় আমাদের হবে। মহাজোটের বিজয়ের ধারা বেগবান হচ্ছে। আমরা ক্রমেই এগিয়ে যাচ্ছি। আশা করছি বিজয়ের মাস ডিসেম্বরে আবারও বিজয়ী হব। বিএনপির নেতৃত্বে সাম্প্রদায়িক, অশুভ শক্তির ঐক্যফ্রন্টকে পরাজিত করবে বঙ্গবন্ধুর আওয়ামী লীগ। শেখ হাসিনার মহাজোট বেশিরভাগ আসনে বিজয়ী হবে।

সংবাদ সম্মেলন থেকে বেরিয়ে জাতীয় সমাজতান্ত্রিক দল- জাসদের সাধারণ সম্পাদক শিরিন আখতার সাংবাদিকদের বলেন, আমরা নৌকায় তিনজন প্রতিদ্বন্দ্বিতা করব। এ ছাড়া আমাদের জাসদের দলীয় প্রতীকে ৩৯ জন প্রার্থী দেয়া হয়েছে।

বিকল্পধারা মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান বলেন, আমাদেরকে তিনটি আসন আপাতত দেয়া হয়েছে। আরও কয়েকটি আসনের ব্যাপারে আলোচনা চলছে। আশা করি আমরা পাব।

এর আগে ধানমণ্ডির অফিস থেকে জোট শরিকদের মধ্যে ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরোর সদস্য কামরুল আহসান, জাসদের শিরিন আক্তার, তরিকত ফেডারেশনের নজিবুল বশর মাইজভাণ্ডারী এবং বিকল্প ধারার আবদুল মান্নান যার যার দলের প্রার্থীদের চূড়ান্ত মনোনয়নের চিঠি নেন ওবায়দুল কাদেরের কাছ থেকে।

ঘটনাপ্রবাহ : একাদশ জাতীয় সংসদ নির্বাচন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×