গুলশানে তোপের মুখে জাফরুল্লাহ চৌধুরী

  যুগান্তর ডেস্ক    ০৯ ডিসেম্বর ২০১৮, ২০:০৭ | অনলাইন সংস্করণ

গুলশানে তোপের মুখে জাফরুল্লাহ চৌধুরী
গুলশানে তোপের মুখে জাফরুল্লাহ চৌধুরী। ছবি: সংগৃহীত

গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ের সামনে তোপের মুখে পড়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।

এ সময় মনোনয়নবঞ্চিত এক প্রার্থীর সমর্থকরা তাকে ঘিরে ফেলে। পরে তিনি বলেন মনোনয়ন দেওয়া তার বিষয় না, তিনি বিএনপির কেউ নন।

রোববার সন্ধ্যা ৬টার দিকে বিএনপি চেয়ারপারসনের কার্যালয় সামনে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা গণমাধ্যমকে জানান, বিএনপির চেয়ারপারসনের কার্যালয় থেকে বের হলেই ডা. জাফরুল্লাহ চৌধুরীকে ঘিরে ফেলেন কুমিল্লা-৪ আসনে বিএনপির মনোনয়নবঞ্চিত মঞ্জুরুল আহসান মুন্সির সমর্থকরা। ওই আসনটি বিএনপি ছেড়ে দিয়েছে ঐক্যফ্রন্টের শরিক দল জেএসডিকে। সেখানে ধানের শীষ নিয়ে লড়বেন জেএসডির সাধারণ সম্পাদক আব্দুল মালেক রতন।

ডা. জাফরুল্লাহ চৌধুরী পাশ কাটিয়ে যেতে চাইলে বারবার তার পথরুদ্ধ করেন বিএনপির উচ্ছৃঙ্খল কর্মীরা। এ সময় ঐক্যফ্রন্ট নেতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘আমি বিএনপির কেউ নই। মনোনয়ন দেওয়া না দেওয়া তাদের দলীয় বিষয়।’

তিনি আরও বলেন, জাতীয় ঐক্যফ্রন্টের স্বার্থে অনেক কিছু করা হয়েছে। পরবর্তীতে সমন্বয় সাধন করা হবে। জোট ক্ষমতায় গেলে কাউকে চাইলে সরাসরি মন্ত্রীও বানাতে পারে। সুযোগতো আছেই।

পরে উপস্থিত মুন্সির সমর্থকরা জাফরুল্লাহ চৌধুরীর সামনে থেকে সরে গেলে তিনি ঘটনাস্থল ত্যাগ করেন।

এর আগে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে মূল ফটকে তালা ঝুলিয়ে দিয়েছেন চাঁদপুর-১ (কচুয়া) আসনে বিএনপির মনোনয়ন প্রত্যাশী ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী এহসানুল হক মিলনের সমর্থকরা।

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন না পেয়ে শনিবার দুপুরে মিলনের শতাধিক সমর্থক নয়াপল্টন কার্যালয়ে তালা ঝুলিয়ে দেন।

মিলনের সমর্থকরা বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য মো. মোশাররফ হোসেনের পরিবর্তে এহসানুল হক মিলনকে মনোনয়ন দেয়ার দাবি জানান। কারণ তিনি এলাকায় পরিচিত নন।

এর আগে কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে তারা বিক্ষোভ ও সংবাদ সম্মেলন করে ।

মনোনয়নের দাবিতে মিলনের পক্ষে বিভিন্ন স্লোগান দেন তার সমর্থকরা। এসময় তার স্ত্রী সাবেক মহিলা দলের নেত্রী নাজমুন নাহার বেবি উপস্থিত ছিলেন।

তিনি অভিযোগ করেন, দলের জন্য যারা কাজ করছে তাদের মূল্যায়ন করেনি বিএনপি।

এদিন সন্ধ্যায় বিএনপির মনোনয়নবঞ্চিতরা দলটির গুলশান কার্যালয়ে হামলা ও ভাঙচুর চালিয়েছন। তারা ইটপাটকেল নিক্ষেপ করে হামলা চালিয়ে কার্যালয়টির গ্লাস ভাঙচুর করে। এতে এক সংবাদ কর্মী ইটের আঘাতে আহত হয়েছেন।

ঘটনাপ্রবাহ : একাদশ জাতীয় সংসদ নির্বাচন

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×