ধানের শীষ পেয়ে যা বললেন রেজা কিবরিয়া

  যুগান্তর রিপোর্ট ১১ ডিসেম্বর ২০১৮, ১০:৪৭ | অনলাইন সংস্করণ

ধানের শীষ পেয়ে যা বললেন রেজা কিবরিয়া
ড. রেজা কিবরিয়া। ফাইল ছবি

হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়ার ছেলে ড. রেজা কিবরিয়া ধানের শীষ প্রতীক পেয়েছেন।

সোমবার জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে এ প্রতীক বরাদ্দ দেয়া হয়।

প্রতীক পাওয়ার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় অর্থনীতিবিদ রেজা কিবরিয়া বলেন, নবীগঞ্জ-বাহুবলের সঙ্গে আমার রক্তের সম্পর্ক। অনেকেই লন্ডনে থাকেন, কিন্তু তার রক্তের সম্পর্ক ছিন্ন হয় না। নবীগঞ্জ-বাহুবলের সঙ্গে আমারও সম্পর্ক আছে।

তিনি বলেন, আমি এলাকার মানুষের জন্য যা করতে চাই, তা কাজ করে আমাকে প্রমাণ করতে হবে। জনগণ এবং আল্লাহ সঙ্গে থাকলে কোনো শক্তি নেই আমাকে পরাজিত করবে। জয়ের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী।

রেজা কিবরিয়ার দাদার বাড়ি নবীগঞ্জে। দাদির বাড়ি বাহুবলে। এ এলাকায় তার অনেক আত্মীয়স্বজন আছেন। তাই তরুণ এ নেতা মনে করছেন-দুই উপজেলার মানুষই তার রক্তের সম্পর্কের।

এই অর্থনীতিবিদ বলেন, এ নির্বাচন দেশবাসীর সামনে একটি কঠিন পরীক্ষা। আমি মনে করি-বাংলাদেশের মানুষ এ পরীক্ষায় উত্তীর্ণ হবে। আমরা ইনশাআল্লাহ জয়ী হব।

উল্লেখ্য, রোববার বিভিন্ন মাধ্যমে প্রচার চালানো হয় ড. রেজা কিবরিয়া ধানের শীষ প্রতীক পাচ্ছেন না। এ নিয়ে অনেকের মাঝেই বিভ্রান্তি দেখা দেয়।

অবশেষে সোমবার কাক্ষিত সেই প্রতীক পান তিনি।

প্রসঙ্গত, রেজা কিবরিয়া আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী ছিলেন। দলীয় মনোনয়ন বিক্রির ডামাডোলের মধ্যে তিনি আচমকা গণফোরামে যোগ দেন। ধানের শীষ প্রতীক নিয়ে জাতীয় ঐক্যফ্রন্টের হয়ে ভোট করার সিদ্ধান্ত নেন। বিএনপিও তাকে মনোনয়ন দেয়।

ঘটনাপ্রবাহ : একাদশ জাতীয় সংসদ নির্বাচন

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×