এলাকায় ভোটারদের রোষের মুখে আ’লীগ প্রার্থীরা: রিজভী

  যুগান্তর রিপোর্ট ১৩ ডিসেম্বর ২০১৮, ১৪:২১ | অনলাইন সংস্করণ

সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। ফাইল ছবি
সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। ফাইল ছবি

এলাকায় ভোট চাইতে গিয়ে আওয়ামী লীগের প্রার্থীরা ভোটারদের রোষের মুখে পড়ছেন বলে দাবি করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বৃহস্পতিবার নয়াপল্টনে দলীয় কার্যালয়ে নিয়মিত সংবাদ সম্মেলনে তিনি এ দাবি করেন।

রিজভী বলেন, পাঁচ বছর ঢাকায় আরাম-আয়েশে লুটপাট করে কাটিয়ে এখন নির্বাচনী এলাকায় গিয়ে চরম প্রতিকূলতায় পড়েছেন নৌকার প্রার্থীরা। দিকে দিকে জনগণ তাদের বিরুদ্ধে ফুঁসে উঠতে শুরু করেছে। ভোট চাইতে গিয়ে ভোটারদের রোষের মুখে পড়ছেন তারা।

তিনি বলেন, দলীয় সন্ত্রাসী আর পেটোয়া বাহিনী দিয়ে সাধারণ জনগণকে আর দাবিয়ে রাখা যাবে না। সময় এখন জনগণের।

এ সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের সমালোচনা করেন বিএনপির এ নেতা।

রিজভী বলেন, ওবায়দুল কাদের মাফিয়া ডনদের মতো বলছেন- ‘আর ভাষণ নয়, অ্যাকশনে যেতে হবে’। এই বক্তব্যের মাধ্যমে তিনি নিজেদের দুর্বিনীত ক্যাডারদের সহিংসতার পথ অবলম্বনের জন্য উসকানি দিলেন।

‘তবে এবার সরকারি সব বাধা অতিক্রম করে সারা দেশে সাহসী জনতা ধানের শীষের বিজয় ছিনিয়ে আনবেই ইনশাআল্লাহ,’ বলেন তিনি।

রিজভী আরও বলেন, সারা দেশে আওয়াজ উঠেছে নৌকাডুবির। এখন পতনের ক্ষণগণনা চলছে। তাই পলায়নপর সরকার নানামুখী ষড়যন্ত্রে লিপ্ত।

তিনি বলেন, জাতীয় ঐক্যফ্রন্ট এবং ২০-দলীয় জোট নির্বাচনে অংশ নেয়ার ঘোষণা দেয়ার পরই চরম দুশ্চিন্তায় পড়ে গেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। একাধিক গোয়েন্দা সংস্থার মাধ্যমে তারা জানতে পেরেছে ক্ষমতা এবার হাতছাড়া হয়ে যাবে।

রিজভী বলেন, আমাদের কাছে প্রমাণসহ তথ্য আছে- গত ১০ ডিসেম্বর পুলিশ হেডকোয়ার্টার্সে সংখ্যালঘু সম্প্রদায়ের কতিপয় নেতাকে নিয়ে একটি গোপন বৈঠক হয়েছে।

‘এ বৈঠকে সিদ্ধান্ত হয়েছে-নির্বাচনী প্রচারণায় সংখ্যালঘু সম্প্রদায়ের লোকদের মাঠে নামাতে সর্বোচ্চ পদক্ষেপ নেয়া। একটি পর্যায়ে তারা নিজেরাই সংখ্যালঘু সম্প্রদায়ের লোকদের ওপর হামলা চালাবে। প্রয়োজনে বড় ধরনের নাশকতাও করতে পারে। পরে এসব হামলা ও নাশকতার দায়ভার চাপাবে বিএনপি ও ঐক্যফ্রন্টের ওপর।’

বিএনপি নেতা বলেন, এসব ঘটনার মাধ্যমে তারা আন্তর্জাতিক সম্প্রদায়কে বোঝানোর চেষ্টা করবে যে, যারা এখনই সংখ্যালঘু সম্প্রদায়ের লোকদের ওপর হামলা করতে পারে, তারা ক্ষমতায় এলে পরিস্থিতি কী হবে?

রিজভী অভিযোগ করেন, প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচটি ইমাম বিভিন্ন পত্রিকা অফিসে টেলিফোনে বলছেন- ধানের শীষের প্রার্থীদের ওপর হামলা-মামলার সংবাদ যেন ছাপানো না হয়।

ঘটনাপ্রবাহ : একাদশ জাতীয় সংসদ নির্বাচন

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×