৩০০ মাস্টার পোলিং এজেন্টকে যে নির্দেশনা দিলেন ওবায়দুল কাদের

  যুগান্তর রিপোর্ট ১৩ ডিসেম্বর ২০১৮, ২২:১৬ | অনলাইন সংস্করণ

দুই দিনব্যাপি কর্মশালায় আগত মাস্টার পোলিং এজেন্টরা
দুই দিনব্যাপি কর্মশালায় আগত মাস্টার পোলিং এজেন্টরা। ছবি-যুগান্তর

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ৩০০ মাস্টার পোলিং এজেন্টকে প্রশিক্ষণ দিয়েছে আওয়ামী লীগ। ভোটে পোলিং এজেন্টদের করণীয় কি তা জানাতেই বুধবার রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে ‘ওরিয়েন্টশন প্রোগ্রাম অব মাস্টার ট্রেইনারস’ শীর্ষক এই প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়।

দুই দিনব্যাপি কর্মশালার আয়োজন করে আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটি।

শেষ দিন বৃহস্পতিবার দুপুরে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের মাস্টার ট্রেইনারদের উদ্দেশ্যে বলেন, যারা আজ ট্রেনিং নিলেন জেলা উপজেলা পর্যায়ে তাদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে।

তিনি বলেন, শুধু তাই না, আপনারা এলাকায় গিয়ে যাদের ট্রেনিং করাবেন তাদের কমিটমেন্ট থাকতে হবে। ভোট শেষ এবং কাউন্ট না হওয়া পর্যন্ত কেন্দ্রে অবস্থান করতে হবে। পোলিং এজেন্টদের হিমালয়ের মতো অটল এবং অবিচল থাকতে হবে। তবেই জয় নিশ্চিত হবে।

আওয়ামী লীগ ঐক্যবদ্ধ থাকে তাহলে ৩০ ডিসেম্বর আরেকটি বিজয় আসবে বলে মন্তব্য করে সেতুমন্ত্রী বলেন, আওয়ামী লীগকে পরাজিত করার মতো দল নেই। দেশে এখন দুটি পক্ষ। একটি হচ্ছে শেখ হাসিনার নেতৃত্বে অসাম্প্রদায়িক গোষ্ঠী অন্যটি খালেদা জিয়া, তারেক আর ড. কামাল হোসেনদের নেতৃত্বে সাম্প্রদায়িক গোষ্ঠী। জনগণ সাম্প্রদায়িকতা পছন্দ করে না।

বিএনপির প্রতি ইঙ্গিত করে তিনি বলেন, ভায়োলেন্সের জবাব নন ভায়োলেন্স দিয়েই দিতে হবে। এতে যারা ভোটার তারা ঠিকই বুঝতে পারবে। যাদের কলসি ফাকা তারা সন্ত্রাস করবে। আমাদের কলসি ভরা, আমরা সন্ত্রাস করবো না।

বিএনপির সমালোচনা করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আরও বলেন, নির্বাচনী প্রচারণায় বিএনপির গণভাটা চলছে। তাদের ভাঙা হাট আর জমবে না। এখন পর্যন্ত বিএনপির অনেক প্রার্থী প্রচারণা শুরু করেননি। মনোনয়ন বাণিজ্যের কারণে বিএনপির অনেক প্রার্থী বাইরে বের হচ্ছেন না বলেও দাবি করেন তিনি।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সাবের হোসেন চৌধুরী ও ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের চেয়ারম্যান মিস ক্রেইটি ক্রোক।

ইউএস এইড ও ইউকে এইডের সহযোগিতায় এ ট্রেনিং অনুষ্ঠিত হয়।

আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক যুগান্তরকে বলেন, দুই দিন ব্যাপি প্রশিক্ষণ কর্মশালায় প্রতিদিন সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত দুই ভাগে ৩০০ জনকে ট্রেনিং দেয়া হয়েছে।

ঘটনাপ্রবাহ : একাদশ জাতীয় সংসদ নির্বাচন

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×