খসরু-নোমানে উজ্জীবিত কারাবন্দি ডা. শাহাদাতের কর্মীরা

  যুগান্তর ডেস্ক ১৪ ডিসেম্বর ২০১৮, ১৬:০৪ | অনলাইন সংস্করণ

খসরু-নোমানে উজ্জীবিত কারাবন্দি ডা. শাহাদাতের কর্মীরা
ছবি : সংগৃহীত

চট্টগ্রাম–৯ (কোতোয়ালি–বাকলিয়া) আসনে বিএনপির মনোনয়ন পেয়েছেন মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন। তিনি এখন কারাবন্দি। কারাগারের অন্ধকার প্রকোষ্টে বসে থাকায় নির্বাচনী প্রচার থেকে বঞ্চিত হচ্ছেন তিনি। তার নেতাকর্মীরা ভোটের মাত্র ১৫-১৬ দিন বাকি থাকলেও তাকে কাছে পাচ্ছে না।

এমতাবস্থায় ডা. শাহাদাতের পক্ষে মাঠে নেমেছেন বিএনপির দুই কেন্দ্রীয় নেতা আমীর খসরু মাহমুদ চৌধুরী ও আবদুল্লাহ আল নোমান। চট্টগ্রামের রাজনীতিতে এ দুই নেতার গ্রহণযোগ্যতা আকাশচুম্বী।

চট্টগ্রামে বিএনপির রাজনীতি এ দুই দিকপালকে নির্বাচনী প্রচারে পেয়ে উজ্জীবিত শাহাদাতের সমর্থকরা।

এ দুই নেতা গতকাল বৃহস্পতিবার কারাবন্দি ডা. শাহাদাতের নগরীর কাজীরদেউড়ি মোড়ে ভোট চেয়েছেন। এ সময় ডা. শাহাদাতের হাজার হাজার কর্মী-সমর্থক মাঠে নেমে আসেন।

তারা নগরীর কাজীরদেউড়ি বাজার ও আশপাশের এলাকায় ভোটারদের কাছে ডা. শাহাদাতের জন্য ভোট চান। তাদের দেখে উৎসুক জনতার ভিড় জমে যায়।

গণসংযোগের সময় আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, শাহাদাত হোসেন চট্টগ্রামে একজন পরিচ্ছন্ন রাজনীতিবিদ ও সজ্জন ব্যক্তি। দীর্ঘসময় ধরে এ এলাকার মানুষের সুখে–দুঃখে ছিলেন তিনি। বিনাকারণে গায়েবি মামলায় তাকে কারাগারে পাঠানো হয়। আমরা তার মুক্তি চাই। তার পক্ষে সবাই কাজ করুন।

গণসংযোগে আবদুল্লাহ আল নোমান বলেন, ডা. শাহাদাত হোসেনকে অন্যায়ভাবে আটকে রাখা হলেও তার হাজার হাজার কর্মীবাহিনী মাঠে আছে। তারাই তাকে জয়ী করবে। শত জুলুম-নির্যাতন সহ্য করে আগামী ৩০ ডিসেম্বর ধানের শীষের বিজয় ছিনিয়ে আনতে হবে।

প্রসঙ্গত ডা. শাহাদাতকে গত ৭ নভেম্বর ঢাকা থেকে গ্রেফতার করা হয়। তিনি ঢাকায় এসেছিলেন দলীয় নেতাকর্মীদের সঙ্গে দেখা করতে।

প্রথমে তাকে ঢাকা কেন্দ্রীয় কারাগার, পরে কাশিমপুর কারাগারে রাখা হয় এবং বর্তমানে তার ঠিকানা চট্টগ্রাম কারাগার। জেল থেকেই নির্বাচনে অংশ নিচ্ছেন।

এমতাবস্থায় জেলে বসে ডা. শাহাদাত হোসেন নিজ নির্বাচনী এলাকার জনগণের উদ্দেশে একটি চিঠি লিখেছেন। চিঠিটি বেশ আবেগঘন। এটি তার নির্বাচনী এলাকার মানুষের মনে দাগ কেটেছে বলে জানা গেছে।

চিঠিটি ৭ পৃষ্ঠার। এতে তার গ্রেফতারের ঘটনা, জীবনের নানা সামাজিক ও রাজনৈতিক কর্মকাণ্ড এবং নির্বাচনে বিজয়ী করার আহ্বান উঠে এসেছে। চিঠির শিরোনাম- ‘আমি জেল থেকে বলছি’।

চিঠিতে ডা. শাহাদাত লেখেন- ধানের শীষ প্রতীকে আপনার একটি মূল্যবান ভোট অন্ধকার কারাগার থেকে আমাদের দেশমাতা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করবে। আমিসহ হাজার হাজার নেতাকর্মী গায়েবি মামলার শিকার হয়ে অন্যায়ভাবে কারাগারে বন্দি আছি-তাদের মুক্তির পথ দেখাবে।

ঘটনাপ্রবাহ : একাদশ জাতীয় সংসদ নির্বাচন

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×