দুঃশাসনের বিরুদ্ধে আলেম-ওলামাদের মাঠে নামতে হবে: আল্লামা কাসেমী

  যুগান্তর রিপোর্ট ১৪ ডিসেম্বর ২০১৮, ২০:৫৯ | অনলাইন সংস্করণ

দুঃশাসনের বিরুদ্ধে আলেম-ওলামাদের মাঠে নামতে হবে: আল্লামা কাসেমী
জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী। ফাইল ছবি

দুঃশাসনের বিরুদ্ধে আলেম-ওলামাসহ দেশের সব মানুষকে মাঠে নামার আহ্বান জানিয়েছেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী।

শুক্রবার জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন ও আসম রবসহ ঐক্যফ্রন্টের শীর্ষ নেতাদের গাড়িবহরে সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়ে দেয়া এক বিবৃতিতে কাসেমী এ আহ্বান জানান।

আল্লামা কাসেমী বলেন, ক্ষমতা দীর্ঘস্থায়ী করতে পরিচালিত সব ষড়যন্ত্র ও দমন-পীড়নের বিপরীতে জনগণের অধিকার প্রতিষ্ঠায় এক ব্যালট বিপ্লব ঘটাতে হলে, আলেম-ওলামাসহ দেশের সব মানুষকে এই দুঃশাসনের বিরুদ্ধে মাঠে নামতে হবে।

বিবৃতিতে জমিয়ত মহাসচিব বলেন, মনোনয়পত্র দাখিলের পর থেকে সারা দেশে বিরোধী মতের ওপর সরকারি দলের ক্যাডাররা লাগাতার সন্ত্রাসী হামলা চালাচ্ছে। ঐক্যফ্রন্ট প্রার্থীদের প্রচারণার মাইক কেড়ে নিচ্ছে। নির্বাচনী অফিস ভেঙে দিচ্ছে। ব্যানার পোস্টার ছিঁড়ে ফেলছে। এর সঙ্গে পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনী বিরোধীদলীয় নেতাকর্মীদেরকে নির্বিচার গ্রেফতার করে জেলে পুরছে। এসব করে ক্ষমতাসীন দল সারা দেশে এমন এক ভীতিকর পরিবেশে তৈরি করতে চায়, যাতে প্রার্থীরা প্রচারণা চালাতে না পারে এবং ভোটাররা কেন্দ্রে যাওয়ার সাহস না পায়।

আল্লামা কাসেমী বলেন, এত দিন বিএনপি ও জোটের অন্যান্য শরিক দলের নেতাকর্মী ও প্রার্থীরা হামলার শিকার হয়েছেন। আজকে দেখা গেল, ড. কামাল হোসেনসহ ঐক্যফ্রন্টের শীর্ষ নেতারাও নিরাপদ নয় সরকারি দলের সন্ত্রাসী হামলা থেকে।

তিনি বলেন, ফ্যাসিবাদী শাসনের অবসানের লক্ষ্যে মতাদর্শের ঊর্ধ্বে উঠে জাতীয় ঐক্যফ্রন্ট গঠন করে সাংবিধানিক উপায়ে প্রতিনিধিত্বশীল সরকার গড়ার উদ্যোগ নেয়া হয়। কিন্তু সরকার একে তাদের রাজনৈতিক প্রতিপক্ষের দুর্বলতা বলে মনে করছে।

ঘটনাপ্রবাহ : একাদশ জাতীয় সংসদ নির্বাচন

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×