জামালপুর-১: ভোট করতে পারছেন না বিএনপির প্রার্থী মিল্লাত

  যুগান্তর রিপোর্ট ১৮ ডিসেম্বর ২০১৮, ১০:৫৩:১৭ | অনলাইন সংস্করণ

রশিদুজ্জামান মিল্লাত। ছবি : সংগৃহীত

জামালপুর-১ আসনে বিএনপির প্রার্থী এম রশিদুজ্জামান মিল্লাতের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করে নির্বাচন কমিশনের দেয়া সিদ্ধান্ত স্থগিত করে হাইকোর্টের দেয়া আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ।

হাইকোর্টের প্রার্থিতা বাতিলের আদেশ স্থগিত চেয়ে মিল্লাতের করা আবেদনের শুনানি নিয়ে মঙ্গলবার প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বেঞ্চ ‘নো অর্ডার’ আদেশ দেন।

ফলে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আর প্রতিদ্বন্দ্বিতা করতে পারছেন না মিল্লাত।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার আব্দুল্লাহ আল মামুন। রিটের পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান।

এর আগে এক রিট আবেদনের শুনানি শেষে বৃহস্পতিবার বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ প্রার্থিতা বাতিলের আদেশ দেন।

ওই আসনের আওয়ামী লীগ প্রার্থী সাবেক তথ্যমন্ত্রী আবুল কালাম আজাদ রিটটি করেছিলেন।

ওই দিন আদালতে রিটের পক্ষে শুনানি করেন দুদকের আইনজীবী মো. খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু।

বিএনপির প্রার্থী রশিদুজ্জামান মিল্লাত দুর্নীতির মামলায় দণ্ডিত। রিটার্নিং কর্মকর্তা তার মনোনয়ন বাতিল করেছিলেন। কিন্তু তিনি নির্বাচন কমিশনে (ইসি) আপিল করে প্রার্থিতা ফিরে পান। প্রার্থিতা কেন বাতিল করা হবে না তা জানতে হাইকোর্টে রিট করেন এই আসনে মিল্লাতের প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ নেতা আবুল কালাম আজাদ।

আদেশের পর দুদকের আইনজীবী খুরশীদ আলম খান বলেন, শুনানি শেষে আদালত নির্বাচন কমিশনের সিদ্ধান্ত স্থগিত করে রুল জারি করেছেন। ফলে মিল্লাত আর ভোট করতে পারছেন না।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত