আমার কিছু হলে দায়ী আপনারা মামা-ভাগ্নে: সিইসিকে গোলাম মাওলা রনি

  যুগান্তর ডেস্ক ১৮ ডিসেম্বর ২০১৮, ১৫:৫৫ | অনলাইন সংস্করণ

আমার কিছু হলে দায়ী আপনারা মামা-ভাগ্নে: সিইসিকে গোলাম মাওলা রনি
ছবি : গোলাম মাওলা রনির ফেসবুক থেকে নেয়া

‘আমার ও আমার পরিবারের যদি কিছু হয়, তবে ব্যক্তিগতভাবে আপনি এবং আপনার ভাগ্নে দায়ী থাকবেন’-কথাগুলো পটুয়াখালী-৩ আসনে বিএনপির প্রার্থী গোলাম মাওলা রনির। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদাকে লেখা একটি চিঠিতে এ কথা লেখেন রনি।

প্রসঙ্গত গোলাম মাওলা রনি যে আসনে (পটুয়াখালী-৩ গলাচিপা ও দশমিনা) ভোট করছেন, ওই আসনে আওয়ামী লীগের প্রার্থী এসএম শাহজাদা সাজু। সাজু সিইসি নুরুল হুদার ভাগ্নে।

সম্প্রতি রনির গাড়িবহরে হামলা হয়। তার স্ত্রীর ওপরও হামলা হয়েছে। এসব হামলার জন্য রনি আওয়ামী লীগ প্রার্থীকে দুষছেন।

এর প্রতিকার চেয়ে প্রধান নির্বাচন কমিশনার বরাবর চিঠি দিয়েছেন সাবেক সংসদ সদস্য গোলাম মাওলা রনি।

সোমবার দুপুরে চিঠিতে ডাকযোগে প্রেরণের পাশাপাশি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকেও পোস্ট করেন রনি, যা ইতিমধ্যে ভাইরাল হয়েছে। চিঠিটি যুগান্তরের পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হল-

‘আমি নিম্ন স্বাক্ষরকারী পটুয়াখালী-৩ সংসদীয় আসনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি মানোনীত সংসদ সদস্য প্রার্থী। গত ১২ ডিসেম্বর আমি নির্বাচন উপলক্ষে সপরিবারে নির্বাচনী এলাকায় এসে এক ভীতিকর ও প্রাণ সংহারী পরিবেশের মধ্যে পড়েছি। আওয়ামী লীগের নেতাকর্মীরা থানা-পুলিশ ও প্রশাসনের সহায়তায় আমাকে সপরিবারে অবরুদ্ধ করে রেখেছে। বিভিন্ন এলাকায় বাড়ি বাড়ি গিয়ে তারা ভোটারদের মারধর করছে ভয়ভীতি দেখাচ্ছে এবং স্থানীয় নির্বাচনী অফিসগুলোতে অগ্নিসংযোগ করছে প্রকাশ্যে। তার পর উল্টো মামলা করে পুলিশ দিয়ে লোকজনকে গ্রেফতার করে চলেছে এবং অনেককে এলাকা ছাড়া করেছে।

আমি শতচেষ্টা ও তদবির করেও স্হানীয় প্রশাসন এবং ঊর্ধ্বতন প্রশাসনের কোনো সাহায্য তো দূরের কথা-ন্যূনতম সাড়া পাচ্ছি না। মনে হচ্ছে- আপনার নিয়ন্ত্রিত প্রশাসন গলাচিপা-দশমিনার আওয়ামী লীগ প্রার্থী যিনি কিনা আপনার ভাগ্নে, তার যোগসাজশে এই জনপদে আমি ও আমার পরিবারের জন্য অসংখ্য মৃত্যুফাঁদ পেতে রেখেছে।

আপনার ভাগ্নে এবং তার সাঙ্গপাঙ্গরা এলাকাতে ইতিহাসের ভয়াবহতম নির্বাচনী সন্ত্রাস এবং মর্মান্তিক অমানবিক কর্মকাণ্ড শুরু করেছে। তারা গত ১৫ ডিসেম্বর আমার স্ত্রীর গাড়িতে ব্যাপকভাবে ভাঙচুর করেছে এবং গাড়ির মধ্যে থাকা ১০-১২ নারীকে লাঞ্ছিত করেছে। পুলিশ কোনো সাহায্য তো করেইনি, বরং উল্টো হুমকি-ধমকি দিয়ে আমার স্ত্রীসহ অন্য নারীদের থানা থেকে বের করে দিয়েছে।

জনাব সিইসি-আপনার কথা বিশ্বাস করে আমার স্ত্রী, লন্ডন প্রবাসী বোন-ভগ্নিপতি তাদের কিশোরী কন্যা ও বালক পুত্রকে নিয়ে নির্বাচন করতে এসেছি। আওয়ামী লীগের নেতাকর্মীরা প্রতিদিন পালা করে আমার বাড়ির সামনে এসে তাণ্ডব চালায়-অশ্লীল অঙ্গভঙ্গি করে এবং হুমকি-ধমকি দিয়ে থাকে, যার কারণে আমার পরিবারের সবাই অবরুদ্ধ অবস্থায় দিন কাটাচ্ছি এবং মৃত্যুভয়ে কাতরাচ্ছি।

আপনি যদি চান যে, আপনার ভাগ্নে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হবেন, তবে আমাকে এ অবস্থা থেকে উদ্ধার করুন। আমি আমার প্রার্থিতা প্রত্যাহার করতে ইচ্ছুক। আমার ও আমার পরিবারের যদি কিছু হয়, তবে ব্যক্তিগতভাবে আপনি ও আপনার ভাগ্নে দায়ী থাকবেন।

ইতি

মো. গোলাম মাওলা রনি।’

ঘটনাপ্রবাহ : একাদশ জাতীয় সংসদ নির্বাচন

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×