ব্যারিস্টার খোকনের ওপর গুলিবর্ষণের ঘটনা তদন্তের নির্দেশ

  যুগান্তর রিপোর্ট ১৮ ডিসেম্বর ২০১৮, ২২:৪০ | অনলাইন সংস্করণ

ব্যারিস্টার এএম মাহবুবউদ্দিন খোকন
ব্যারিস্টার এএম মাহবুবউদ্দিন খোকন। ছবি-যুগান্তর

সুপ্রিমকোর্ট বার অ্যাসোসিয়েশনের সম্পাদক ব্যারিস্টার এএম মাহবুবউদ্দিন খোকনের ওপর গুলিবর্ষণের সঙ্গে জড়িত নোয়াখালীর সোনাইমুড়ী থানার ওসিকে প্রত্যাহার এবং ঘটনার তদন্ত চেয়ে চেয়ে নির্বাচন কমিশনে করা আবেদন আগামী ৪৮ ঘণ্টার মধ্যে নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

এ বিষয়ে করা এক রিট আবেদনের শুনানি গ্রহণ করে মঙ্গলবার বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি মো. আশরাফুল কামালের হাইকোর্ট বেঞ্চ এক রিট আবেদনের শুনানি গ্রহণ করে এ আদেশ দেন।

এর আগে গত ১৬ ডিসেম্বর ব্যারিস্টার এএম মাহবুবউদ্দিন খোকনের ছেলে ব্যারিস্টার সাকিব মাহবুব নির্বাচন কমিশনে সোনাইমুড়ী থানার ওসিকে প্রত্যাহার ও ব্যারিস্টার খোকনের ওপর গুলিবর্ষণের ঘটনা তদন্ত চেয়ে আবেদন করেন। আবেদনে তিনি ১২ ঘণ্টার মধ্যে ওসিকে প্রত্যাহার ও ঘটনার তদন্ত চেয়েছিলেন।

সুপ্রিমকোর্টে আইনজীবীদের বিক্ষোভ সমাবেশ

জাতীয় ঐক্যফ্রন্টের প্রধান সমন্বয়ক ড. কামাল হোসেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ ও ব্যারিস্টার এএম মাহবুবউদ্দিন খোকনসহ অন্যান্য নেতাদের ওপর হামলার প্রতিবাদে সুপ্রিমকোর্টে বিক্ষোভ সমাবেশ করেছেন আইনজীবীরা।

মঙ্গলবার দুপুরে সুপ্রিমকোর্ট বার ভবনে গণতন্ত্র ও খালেদা জিয়া মুক্তি আইনজীবী আন্দোলনের ব্যানারে শতাধিক আইনজীবী নির্বাচনী প্রচারণাকালে জাতীয় ঐক্যফ্রন্ট ও বিএনপির প্রার্থীদের ওপর হামলার প্রতিবাদ জানান।

আইনজীবী তৈমূর আলম খন্দকারের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন ঢাকা বারের সাবেক সভাপতি ও বিএনপির আইন সম্পাদক সানাউল্লাহ মিয়া, সংগঠনের কো-চেয়ারম্যান আবেদ রাজা, মহাসচিব এবিএম রফিকুল হক তালুকদার রাজা, সুপ্রিমকোর্ট বারের সিনিয়র সহসম্পাদক কাজী মুহাম্মদ জয়নাল আবেদীন, অ্যাডভোকেট ফারুক হোসেন, আনিছুর রহমান খান, আইয়ুব আলী আশ্রাফী, মির্জা আল মাহমুদ প্রমুখ।

প্রতিবাদ সমাবেশে বক্তারা নির্বাচনী প্রচারণার সময় আইনজীবী নেতাদের ওপর হামার ঘটনায় তীব্র প্রবিদান, নিন্দা এবং ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতার করে শাস্তি দেয়ার দাবি জানান। এছাড়া ব্যারিস্টার এএম মাহবুবউদ্দিন খোকনের ওপর গুলি চালানোর ঘটনার সঙ্গে জড়িত ওসিকে অবিলম্বে প্রত্যাহার ও গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন।

ঘটনাপ্রবাহ : একাদশ জাতীয় সংসদ নির্বাচন

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×