নির্বাচন নিয়ে মির্জা ফখরুলের ভিডিও বার্তা

  যুগান্তর রিপোর্ট ২৭ ডিসেম্বর ২০১৮, ২৩:০৬ | অনলাইন সংস্করণ

নির্বাচন নিয়ে মির্জা ফখরুলের ভিডিও বার্তা
নির্বাচন নিয়ে মির্জা ফখরুলের ভিডিও বার্তা। ফাইল ছবি

একাদশ জাতীয় নির্বাচনে ৩০ তারিখ ভোট দেয়ার জন্য সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বর্তমান বাংলাদেশের সর্বশেষ অবস্থা নিয়ে একটি ভিডিও বার্তায় তিনি এ আহ্বান জানান।

৩ মিনিট ৩৮ সেকেন্ডের ভিডিও বার্তায় তিনি বলেন, আজ বাংলাদেশ দাঁড়িয়ে আছে এক সংকটময় মুহূর্তে। আমি শুধু একবার আপনাকে চোখদুটো বন্ধ করতে বলব।

জানি না আপনি কী দেখতে পান, আমি দেখি ছোট্ট একটা মুখ, তুলতুলে গাল, খাড়া খাড়া চুল, আমার ছোট্ট সেই মেয়েটার প্রথম পায়ে হাঁটা। সেই নিষ্পাপ মুখটার দিকে তাকিয়ে আমি প্রথম জেনেছিলাম পৃথিবীর সব সন্তান আমাদের, আমরা যারা বাবা আর মা।

আমি জানি, আপনার চোখে সেই একই দৃশ্য ভেসে ওঠে। মনটাকে একবার জিজ্ঞেস করুন শুধু- আপনি কি দেখতে চান যে এই ফুটফুটে শিশুটা বড় হয়ে প্রশ্নফাঁস করা পরীক্ষায় নকল করছে? কিংবা আপনার সারা জীবনের সঞ্চয় লুট করে কোনো বাজিকর তার ছুটি কাটানোর বাড়ি কিনছে কানাডায়?

কিংবা আপনার ১৪ বছরের ছেলে পালিয়ে বেড়াচ্ছে- কেননা সাদা পোশাকের কেউ তাকে উঠিয়ে নিয়ে যাবে যে কোনো সময়। যারা এই ছবিগুলো দেখতে পাচ্ছেন না, আমি তাদের সুসংবাদ দিতে এসেছি। আপনি একা নন। বিশ্বাস করুন আপনিই বাংলাদেশ, আমরাই সবাই।

একটা দেশ কোনো রাজনীতিবিদ বদলায় না, বদলায় তার মানুষ - সাধারণ জনগণ। তারা কোনো ইউনিফর্ম পরে না। তারা শুধু একটাই আশা বুকে রেখে মাটিতে শুয়ে পড়ে। এই সুন্দর দেশটা আমরা আমাদের সন্তানদের কাছে দিয়ে যাব।

আমি সেই বাবাকে বলছি, যিনি মৃত্যুর আগমুহূর্তে তার মেয়ের ভয়ার্ত কণ্ঠে শুনতে চান না - বাবা তুমি কান্না করতেছো কেন?

আমি সেই মাকে বলছি, যিনি তার ৫ বছরের মেয়েকে বলতে পারছেন না যে তার বাবা আর কোনোদিনও ফিরে আসবে না। মেয়েটার বাবার লাশ আজও পর্যন্ত পাওয়া যায়নি।

আপনিই বাংলাদেশ। বিশ্বাস করুন- আমরাই সবাই। আমাদের আর কোনো ভয় নেই। এই হৃদয়ে বাংলাদেশকে বসিয়েছি এত বড় জায়গাজুড়ে যে, সেখানে ভয়ের আর কোনো জায়গা নেই।

আপনারা বেরিয়ে আসুন। বাংলাদেশের সব বাবা আর মা তাদের সন্তানদের আজ কিছু দিয়ে যাবেন। একদিন তারা জিজ্ঞেস করবে আমার এই দেশটা যখন মৃত্যুপুরী হয়েছিল তুমি কী করেছিলে মা?

আমি প্রবাসী বাংলাদেশিদেরকে বলছি, এই দেশটা আপনাদের। আপনার দুটো হাতের দিকে এই দেশ তাকিয়ে আছে। আমি আপনাদের ফিরে আসার জন্য অপেক্ষা করছি।

আমি সেই মায়ের দিকে তাকিয়ে আছি যিনি তার বিয়ের শেষ গয়নাটুকু বিক্রি করে দিয়েছেন তার সন্তানের পড়ালেখার জন্য। আপনাকে বলছি আমি - বেরিয়ে আসুন। নিয়ে নিন এই দেশটা।

৩০ তারিখ আপনি ভোট দেবেন না শুধু। সেদিন এই দেশটা আপনার হয়ে যাবে। আপনারা বুঝে নেবেন তার মালিকানা। আমি জানি, আমাদের সবচেয়ে সুন্দর দিনগুলো আমাদের সামনে।

সেই দিনগুলো আমাদেরই জন্য। সেই দিনগুলো আমাদের সন্তানদের জন্য। আমরা এই দেশটা তাদের হাতে দিয়ে যেতে চাই। আমাদের আজ আর কোনো ভয় নেই।

ঘটনাপ্রবাহ : একাদশ জাতীয় সংসদ নির্বাচন

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×