মানুষের মতো এবার ভোটও গুম করা হয়েছে: ড. কামাল

  যুগান্তর রিপোর্ট ৩০ ডিসেম্বর ২০১৮, ১৯:০৫ | অনলাইন সংস্করণ

ড. কামাল হোসেন
ড. কামাল হোসেন। ফাইল ছবি

নির্বাচন নিয়ে জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, ‘মিনিটে মিনিটে চারদিক থেকে ফোন আসছে। দুঃখের সঙ্গে জানাচ্ছি, স্বাধীনতার ৪৭ বছর পরও এমন অবস্থা।

আমার আশা ছিল, অন্তত কোনো একটা কেন্দ্র থেকে কেউ বলবে সুন্দর নির্বাচন হয়েছে। কিন্তু সে রকম কোনো খবর আমি পাইনি। নির্বাচনের নামে প্রহসন চলছে। মানুষের মতো এবার ভোটও গুম করা হয়েছে’।

রোববার রাজধানীর আরামবাগে গণফোরামের কেন্দ্রীয় কার্যালয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

এর সকাল পৌনে ৯টায় স্ত্রী ড. হামিদা হোসেন এবং দুই মেয়েকে নিয়ে রাজধানীর ভিকারুননিসা স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে ভোট দেন ড. কামাল হোসেন।

এ সময় তিনি সাংবাদিকদের বলেন, ‘এই কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোট হচ্ছে। কিন্তু সারা দেশ থেকে যে খবর আসছে তা উদ্বেগজনক। বেশিরভাগ জায়গায় বিরোধী দলের এজেন্টদের বের করে দেয়া হয়েছে। সরকারি দলের লোকজন কেন্দ্র দখল করে নিয়েছে। এ খবর সত্যি দুঃখজনক’।

তিনি বলেন, ‘এটাকে ভোট বলে না। ভোট জালিয়াতি, ভোট ডাকাতির চাইতেও কঠিন কোনও শব্দ থাকলে তা বলতে হবে। কারণ এসব পুরনো শব্দ। মানুষের মতো এবার ভোটও গুম করা হয়েছে।

পুরো নির্বাচন ব্যবস্থাকেই ধ্বংস করা হয়েছে। এ রকম একটি ভোট দেখার জন্য এই ডিসেম্বরের দেশ স্বাধীন হয়নি। স্বাধীনতার জন্য লাখ লাখ মানুষ জীবন দেয়নি।’

ঘটনাপ্রবাহ : একাদশ জাতীয় সংসদ নির্বাচন

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×