দেড়শ' কেন্দ্র দখলের অভিযোগ রেজা কিবরিয়ার

  যুগান্তর ডেস্ক ৩১ ডিসেম্বর ২০১৮, ০১:১৭:৪২ | অনলাইন সংস্করণ

রেজা কিবরিয়া। ফাইল ছবি

নিজের সংসদীয় এলাকা হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনের দেড়শ'টি কেন্দ্র দখলের অভিযোগ করেছেন জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত প্রার্থী ড. রেজা কিবরিয়া।তিনি বলেন, ঘন্টা দুয়েক ভালো ভোট হয়, এরপরই দেড়শ’টি কেন্দ্র দখল করে আওয়ামী লীগ নেতাকর্মীরা নিজেদের প্রার্থীর পক্ষে জাল ভোট মারে।

রোববার দুপুর দুইটায় নিজ বাড়িতে সংবাদ সম্মেলন করে তিনি এ অভিযোগ করেন।

সাবেক অর্থমন্ত্রী প্রয়াত শাহ এএমএস কিবরিয়ার ছেলে গণফোরামে যোগ দেয়া রেজা কিবরিয়া জানান, সকাল থেকে এ আসনের ১৭৬টি কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোট শুরু হয়।

ঘণ্টাদুয়েক পর সরকারি দলের লোকজন তার এজেন্টদের বের করে দিয়ে দেড়শ'টি ভোটকেন্দ্র দখল করে নৌকা প্রতীকে সিল মেরেছে।

রেজা কিবরিয়া বলেন, এ নিয়ে অভিযোগ জানাতে আইন-শৃংখলা বাহিনীর লোকজনকে বারবার ফোন করলেও তারা সাড়া দেননি।

তবে ভোটে থাকার অঙ্গীকার করায় তাৎক্ষণিকভাবে ভোট বর্জনের কোনো ঘোষণা দেননি রেজা।পরে যখন নির্বাচন প্রহসনে পরিণত হয়েছে তখন ভোট বর্জনের সিদ্ধান্ত নেন।

রেজা কিবরিয়ার সংসদীয় আসনে বেশ কয়েকটি ভোটকেন্দ্রে সংঘর্ষও হয়েছে। বেলা ১১টার দিকে নবীগঞ্জ উপজেলার দীঘলবাক ইউনিয়নের কসবা বাজে সুনাইত্যা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আওয়ামী লীগ ও ধানের শীষের সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়।

কেন্দ্রের ভেতর দু’দলের পোলিং এজেন্টের মধ্যে ধাওয়া পাল্টা-ধাওয়া ও ছুরিকাঘাতের ঘটনাও ঘটে। এতে পাঁচ এজেন্ট আহত হন।

এছাড়া পৌর এলাকার হীরা মিয়া গার্লস হাই স্কুল, মোস্তফাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, শেরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, সৈয়দপুর বাজার ফাজিল মাদ্রাসা, লোগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়, রাজাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নৌকা ও ধানের শীষের সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটেছে।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত